বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা বাড়ানো হবে: প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা বাড়ানো হবে: প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বৈধ পথে বিদেশ থেকে রেমিট্যান্স পাঠালে প্রণোদনার পরিমাণ ২ দশমিক ৫ শতাংশ থেকে ৩ শতাংশে উন্নীত করার বিষয়ে সরকার চিন্তা করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। শনিবার (২৭ এপ্রিল) বাংলাদেশ হাইকমিশন (লন্ডন) আয়োজিত রেমিট্যান্স মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

বৈধ পথে রেমিটেন্স পাঠিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে বিশেষ ভূমিকা রাখার জন্য ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বৈধ পথে বাংলাদেশে প্রবাসীদের পাঠানো অর্থ সুরক্ষিত থাকবে। এই অর্থ থেকে সরকারি প্রণোদনাসহ সঞ্চয় ও বিনিয়োগের মাধ্যমে অন্যান্য দেশের তুলনায় বেশি মুনাফা অর্জনের সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বৈধ পথে রেমিটেন্স প্রেরকদের জন্য ‘রেমিটেন্স অ্যাওয়ার্ড’ প্রবর্তনের পরিকল্পনা রয়েছে। এক্ষেত্রে প্রণোদনার পরিমাণ ২ দশমিক ৫ শতাংশ থেকে ৩ শতাংশে উন্নীত করার প্রস্তাব বিবেচনার জন্য সরকারের উচ্চ পর্যায়ে উত্থাপন করা হবে।

ব্রিটিশ-বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী প্রবাসীদের স্বার্থ ও কল্যাণসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

news24bd.tv/ab