ঝিনাইদহ হাসপাতালে রোগী বেড়েছে

ঝিনাইদহ হাসপাতালে রোগী বেড়েছে

ঝিনাইদহ প্রতিনিধি:

তাপপ্রবাহ ও তীব্র গরমে ঝিনাইদহে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েছে ধারণ ক্ষমতার চেয়ে প্রায় দ্বিগুণ। বুধবার হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে রোগীর এ চিত্র দেখা যায়। জায়গা না পেয়ে অনেক রোগী হাসপাতালের বারান্দায় অবস্থান নিয়েছেন।  

বর্তমানে ঝিনাইদহ জেলা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে ৪০৮ জন।

তাদের মধ্যে বয়স্ক ৮ ও শিশু ১৬ দিয়ে মোট ডায়রিয়া ওয়ার্ডে ২৪জন, মেডিসিন ওয়ার্ডে ১৪২, সার্জারি ওয়ার্ডে ৭৯, শিশু ওয়ার্ডে ৯৯, গাইনি ওয়ার্ডে ৬৪। এর মধ্যে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ১৭৯ জন ভর্তি হয়েছে।

হাসপাতালে ভর্তিরত সদর উপজেলার চুটলিয়া গ্রামের আলআমিন মাথায় জ্বালা ও জ্বর নিয়ে এসেছেন। নরহরিদ্রা গ্রামের সরজিত বিশ্বাস শ্বাসকষ্ট ও পেটের সমস্যা নিয়ে ভর্তি হয়েছেন।

শহরের মহিষাকুন্ডু গ্রামের সুফিয়া খাতুন মাথায় ব্যথা ও গ্যাসের সমস্যা নিয়ে, হামদহ পূর্বপাড়া চুমকি খাতুন গা জ্বলা, মাথা ব্যাথা ও শরীর দুর্বলতা নিয়ে ভর্তি হাসপাতালে ভর্তি।  

এছাড়া গরমে সাপের উপদ্রপ বৃদ্ধি পেয়েছে। গত দুদিনের ঝিনাইদহ সদর উপজেলা বেড়বাড়ী গ্রামের মহিদুল ইসলাম ও কোটচাঁদপুর উপজেলার শ্রীরামপুর গ্রামের শহিদুল ইসলামকে সাপে কামড় দেয়। বর্তমানে সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের ডা. মো. কাওসার হামিদ জানান, গরমে স্বাভাবিক সময়ের তুলনায় বর্তমানে রোগী ভর্তির সংখ্যা বেড়ে গেছে। চিকিৎসার সেবা দেওয়ার পাশাপাশি নানা রকম পরামর্শ দিচ্ছি।  

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক