পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ

পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ

পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ

অনলাইন ডেস্ক

বাজির দর কিংবা বিশ্লেষকদের কথায় নয়, মাঠের খেলায় জিততে চান লুইস এনরিকে। পিছিয়ে থাকলেও একেবারেই হতাশ নয় প্যারিসিয়ানরা। প্রতিপক্ষের মাঠ থেকেই জয় ছিনিয়ে আনতে বদ্ধ পরিকর পিএসজি বস। অন্যদিকে প্রথম লেগে জয় পেলেও অতি আত্মবিশ্বাসী হতে নারাজ জাভি হার্নান্দেজ।

পিএসজিকে সমীহ করেই মাঠে নামতে চান বার্সা কোচ।

সাবেক এবং বর্তমান ক্লাবের লড়াই। বিষয়টা একদিকে যেমন আবেগের তেমনি অন্যদিকে বাস্তবতার। স্বাভাবিকভাবেই সেখানে বার্সেলোনার চেয়ে নিজের বর্তমান দলকেই এগিয়ে রাখছেন লুইস এনরিকে।

পার্ক দ্য প্রিন্সেসে যা হয়ে গেছে তা নিয়ে আর ভাবতে নারাজ প্যারিসিয়ান বস। বরং সেটাকে একটা দুর্ঘটনা মেনেই সামনের পথটা চলতে চান এনরিকে।

 প্রথম লেগে হেরে গেলেও আত্মবিশ্বাসে টইটুম্বুর পিএসজি। তাদের কথায়, চলনে-বলনে সেটাই বুঝিয়ে দিচ্ছেন বার বার। শেষ চারে জায়গা করে নিতে শুধু জয় পেলেই চলবে না অতিথিদের, সঙ্গে মেলাতে হবে গোল সংখ্যার হিসেব। যদিও এর কোনো কিছুই ধর্তব্যের মধ্যে নিচ্ছেন না এনরিকে। তার পরিস্কার কথা জিততেই এসেছেন অলিম্পিক লুইস কোম্পানিতে।
 
ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, ‘ছেলেদের ওপর পূর্ণ আস্থা আছে। আমরা এখানে স্কোরলাইন বদলে দিতে এসেছি। প্রথম লেগের লড়াইটা দারুণ হয়েছে। তবে আমাদের যেটা প্রাপ্য ছিল, সেটা ফলাফলে দেখা যায়নি। আমরা এখানে জয়ের জন্য এসেছি। ’
 
কোয়ার্টারের ওই ম্যাচটা হারার আগে টানা ২৭ ম্যাচ অপরাজিত ছিল পিএসজি। কিন্তু সেই অজেয় যাত্রা থেমে গেছে বার্সার হাতে। যদিও সেই শঙ্কাকে একেবারেই উড়িয়ে দিলেন এনরিকে।
 
তিনি বলেন, ‘আমরা প্রথম মিনিট থেকে তাদের চেপে ধরব। বল দখলের লড়াইয়ে বার্সাকে হারাতেই হবে। তাদের স্বাভাবিক ছন্দে না থাকতে দিলেই আমাদের অর্ধেক কাজ হয়ে যাবে। আমি প্যারিসে জয় নিয়ে ফিরতে চাই। ’
 
এনরিকের সঙ্গে কথার লড়াইয়ে বরাবরই পিছিয়ে জাভি। তবে গুরু মারা বিদ্যা যে তিনি ভালোই রপ্ত করেছেন তার প্রমাণ দেয়া হয়ে গেছে প্যারিসে। যদিও জানেন, এখানে অপেক্ষা করছে আরো বড় চ্যালেঞ্জ। কিন্তু ভীত নন এই স্প্যানিশ।
 
জাভি হার্নান্দেজ বলেন, ‘যে অবস্থায় দল আছে, তাতে আমি ছেলেদের নিয়ে গর্বিত। আমরা চেষ্টা করব এ ম্যাচটাও জিততে। নিজেদের সেরাটা দিতে হবে ছেলেদের। আমার মনে হয় না, সেটা তাদের বলে দিতে হবে। চ্যালেঞ্জ সবসময়ই থাকবে, আমাদের সেগুলোকে নিয়েই চলতে হবে। ’

 সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচে হারেনি বার্সেলোনা। ঘরের মাঠে এবার এ রেকর্ডটাকে ধরে রাখতে চান তারা। সে জন্য সমর্থকদের কাছ থেকে পূর্ণ সমর্থন চেয়েছেন জাভি।
 
তিনি বলেন, ‘পিএসজি আমাদের ভোগাবে। তবে আমি চাইব, সমর্থকরা যেন আমাদের দ্বাদশ খেলোয়াড়ের মতো সাপোর্ট দেয়। প্যারিসিয়ানদের সহজে ছেড়ে দেয়া যাবে না। তাদের হারাতে হলে আমাদের ঐক্য ধরে রাখতে হবে। ’
news24bd.tv/aa