‌‘প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিল দিন’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

‌‘প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিল দিন’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিলের দাবি জানিয়েছে দলটি। বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনে এ সংক্রান্ত একটি চিঠি দেন বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে প্রতিনিধি দল এ চিঠি পৌঁছান। এ সময় নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা জানি নির্বাচনে ইসির সিদ্ধান্ত চূড়ান্ত। এ ক্ষেত্রে নির্বাচনী ট্রাইব্যুনালে যাওয়া যায়। কিন্তু আমাদের প্রার্থীদের নির্বাচন কমিশন বৈধতা দেওয়ার পর আদালত তা বাতিল করছেন। আমরা একজন প্রার্থীকে তো নির্বাচনী এলাকায় পরিচয় করেছি।

এখন এসে আমাদের প্রার্থী বাতিল করা হলো। ইসি বৈধ ঘোষণার পর আদালত অবৈধ ঘোষণা করায় আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। ইসির ভুলে আমরা কেন শাস্তি পাব। '

নজরুল ইসলাম খান বলেন, এ অবস্থায় আমরা নির্বাচন কমিশনের কাছে দুটি প্রস্তাব করেছি। প্রথমত আমাদের যে আটটি আসনে আদালতে রায়ে প্রার্থী শূন্য হয়েছে, সেসব আসনে পুনঃতফসিল দেওয়া হোক অথবা আমাদের অন্য যে বৈধ প্রার্থী ছিল তাদের মধ্য থেকে প্রার্থিতা দেওয়া হোক। তবে ইসি আলোচনা করে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্তে বিএনপির যেসব প্রার্থী বৈধ হয়েছে, তাদের মধ্যে অন্তত আটটি আসনে বিএনপি জোট প্রার্থীদের মনোনয়ন বাতিল করেছেন আদালত।

আসনগুলো হলো- জামালপুর-৪, বগুড়া-৩, ব্রাহ্মণবাড়িয়া-৪, রংপুর-১, ময়মনসিংহ-৮, ঝিনাইদহ-২, জয়পুরহাট-১ ও রাজশাহী-৬।

বিএনপি জামায়াতের কাছ থেকে টাকা নিন, নৌকায় ভোট দিন প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম খান বলেন, ‘প্রধানমন্ত্রী নির্বাচনে টাকা নেওয়ার কথা বলেন এটা আচরণ বিধির লঙ্ঘন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর