রাতের ঢাকার সড়ক মানেই যেন চাঁদাবাজদের সাম্রাজ্য

রাতের ঢাকার সড়ক মানেই যেন চাঁদাবাজদের সাম্রাজ্য

Other

রাতের ঢাকার সড়ক মানেই যেন চাঁদাবাজদের সাম্রাজ্য। পুলিশের নাকের ডগায় সিটি কর্পোরেশনের নামে রশিদ ধরিয়ে দিয়ে আদায় করা হচ্ছে বিভিন্ন অঙ্কের চাঁদা। দক্ষিণসিটির যাত্রাবাড়ি গুলিস্তান, ফুলবাড়িয়াসহ কিছু টার্মিনাল ইজারা দিলেও সড়কেই আদায় করা হচ্ছে চাঁদা। খোঁজ নিয়ে জানা যায় রাজধানীর অন্তত ২০টির অধিক স্থানে চলছে প্রকাশ্যে চাঁদাবাজি।

ট্রাক চালকরা জানান, চাঁদা না দিলে গাড়ি আটকে রেখে করা হয় হয়রানি।  

দিনের মত রাতেও ঢাকার সড়ক থাকে ব্যস্ততম। যাত্রাবাড়ি, গুলিস্তান, গাবতলি, ফুলবাড়িয়াসহ বিভিন্ন বাসস্ট্যান্ডে কিছুক্ষণ পর পরই বাধে প্রচন্ড জ্যাম। এই সুযোগে এসব সড়কগুলো হয়ে ওঠে চাঁদাবাজদের অভয়ারণ্য।

রাত যখন ২টা তখন যাত্রাবাড়ির প্রধান সড়কে দেখা যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন লেখা অ্যাপ্রন পরে থামান পণ্যবাহী ট্রাক, পিকআপসহ গণপরিবহন। প্রতিটি ট্রাক থেকে আদায় করছেন বিভিন্ন অংকের টাকা।


যাদুকাটা নদীতে বাংলাদেশির মরদেহ, ৩৯ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ

হামলার সঙ্গে ছাত্রলীগ জড়িত নয়, মিথ্যাচার করা হচ্ছে দাবি লেখকের

চাকরি লাভের জন্য যে দোয়া পড়বেন

সূরা ইয়াসিন আমল করলে দুনিয়া ও আখেরাতে যে লাভ পাবেন


চাঁদা আদায়ের এই দৃশ্য ধারণ করতে গেলে ক্যামেরা দেখেই আড়ালে চলে যান কয়েকজন। তাদের একজন দেখান সিটি করপোরেশনের রশিদ। জানতে চাওয়া হয় চাঁদা আদায়ের রহস্য।

এসবই চলছে ট্রাফিক পুলিশের চোখের সামনেই। জানান, এবিষয়ে তাদের করার কিছুই নেই। দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী জানান, বেআইনীভাবে যারা চাঁদা আদায় করছেন তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

টার্মিনাল ইজারার কার্যাদেশে ট্রাক থেকে চাঁদা আদায় নিষিদ্ধ তবুও আদায় করা হচ্ছে প্রতিনিয়ত। এছাড়া ইজারার যেসব শর্তাবলি রয়েছে তা অমান্য করলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

news24bd.tv আয়শা