ছাত্রীকে ধর্ষণের দায়ে মাদ্রাসা সুপারের যাবজ্জীবন কারাদণ্ড

ছাত্রীকে ধর্ষণের দায়ে মাদ্রাসা সুপারের যাবজ্জীবন কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর খোন্তাকাটা গ্রামের পঞ্চম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে একই গ্রামের রশিদিয়া ইবতেদায়ী মাদ্রাসার সুপার মাওলানা ইলিয়াস জোমাদ্দারকে (৫৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ২ এর বিচারক জেলা জজ মো. নূরে আলম এই দণ্ডাদেশ প্রদান করেন।

মামলার নথি থেকে জানা গেছে, গত বছরের ৮ আগস্ট সকালে বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর খোন্তাকাটা রশিদিয়া এবতেদায়ী মাদ্রাসায় পবিত্র কোরআন শরীফ পড়তে যায় একই গ্রামের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রী।

 

সকাল পৌনে ৮টার দিকে ওই মাদ্রাসার অন্য ৩ জন ছাত্রীকে বাড়ি পাঠিয়ে দিয়ে লাইব্রেরীতে নিয়ে গিয়ে মাদ্রাসার সুপার মাওলানা ইলিয়াস জোমাদ্দার ওই ছাত্রীকে ধর্ষণ করে।  

পরে শিশুটির বাবা মো. রফিক হাওলাদার বাদী হয়ে ওই দিনই শরণখোলা থানায় মাদ্রাসা সুপার মাওলানা ইলিয়াস জোমাদ্দারকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ ওই বছরের ১৮ অক্টোবর একমাত্র পলাতক আসামি মাদ্রাসা সুপার ইলিয়াসকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।  

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি রণজিৎ কুমরি মণ্ডল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

তবে, আসামি পক্ষের আইনজীবী মো. আলী আকবর জানিয়েছেন তার মক্কেল আদালতে ন্যায় বিচার পায়নি। সে কারণে উচ্চ আদালতে আপিল করা হবে।

news24bd.tv কামরুল