৫ বছর পর জানা গেল আসামি নয়, ধর্ষণ করেছেন সাক্ষী
সাক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড

৫ বছর পর জানা গেল আসামি নয়, ধর্ষণ করেছেন সাক্ষী

অনলাইন ডেস্ক

বরগুনায় একটি ধর্ষণ মামলার সাক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে আসামিকে খালাস দিয়েছেন আদালত। রোববার (০১ নভেম্বর) বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন। একই সঙ্গে দণ্ডিত ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

দণ্ডপ্রাপ্ত এমাদুল হক বরগুনার পাথরঘাটা উপজেলার বাইনচটকি গ্রামের সেকান্দার জোমাদ্দারের ছেলে ও সাবেক ইউপি সদস্য।

খালাসপ্রাপ্তরা হলেন- একই এলাকার খবির গাজীর ছেলে মোহসিন ও অহেদ খানের ছেলে মোয়াজ্জেম।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি এক গৃহবধূ তার কন্যাকে ধর্ষণের অভিযোগে বরগুনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে একটি মামলা করেন। মামলায় দণ্ডপ্রাপ্ত এমাদুল হক চার নম্বর সাক্ষী ছিলেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তার মেয়ে ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি রাত ১১টায় প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হলে খালাসপ্রাপ্ত আসামিরা পালাক্রমে ধর্ষণ করেন।

এরপর বাদী ঘুম থেকে ওঠে মেয়ের রুমে গিয়ে মেয়েকে না দেখে খোঁজ করতে গিয়ে মেয়ের জুতা ও ওড়না খুঁজে পান। এরপর খোঁজাখুঁজি করে তিনি সুপারি বাগান থেকে মেয়েকে উদ্ধার করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ এ মামলার সাক্ষী এমাদুল হককে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দেয়। মামলার এজাহারে চার নম্বর সাক্ষী ছিলেন এমাদুল হক। কিন্তু এ তদন্ত প্রত্যাখ্যান করে পুনরায় তদন্তের আবেদন করলে এমাদুলকে অব্যাহতি দিয়ে পুনরায় চার্জশিটে অভিযুক্ত করা হয় মহসিন ও মোয়াজ্জেমকে।

আদালত সূত্রে জানা গেছে, মূলত ওই গৃহবধূর মেয়েকে ধর্ষণ করেন মামলার চার নম্বর সাক্ষী এমাদুল। এরপর পূর্বশত্রুতার জেরে তিনি এ ধর্ষণের অভিযোগ চাপিয়ে দেন তার প্রতিপক্ষ মহসিন ও মোয়াজ্জেমের কাঁধে। নির্দোষ দুই অভিযুক্তকে ফাঁসাতে তিনি সহায়তা করেন গৃহবধূকে।

পরে মামলার বাদী আদালতে অভিযোগ করেন, এ মামলার সাক্ষী এমাদুল তার কন্যাকে ধর্ষণ করেন। এরপর এ ধর্ষণের অভিযোগ তার প্রতিপক্ষ মহসিন ও মোয়াজ্জেমের কাঁধে তুলে দিতে নানাভাবে ভয় দেখান। তাই তিনি নিরুপায় হয়ে মহসিন ও মোয়াজ্জেমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। ঘটনা জানাজানির পর এ মামলায় সাক্ষী এমাদুল আটমাস কারাভোগ করেন। পরে আদালত বাদী ও সাক্ষীদের সাক্ষ্য পযার্লোচনা করে এমাদুলকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

news24bd.tv কামরুল