জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১০ নভেম্বর

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

অর্থ পাচার মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমসহ আটজনের জামিন আবেদন নাকচ করে দিয়ে তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ১০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এই আদেশ দেন।

এই আদালতে আজ অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের জন্য সময়ের আবেদন করায় বিচারক নতুন দিন ধার্য করেন।

তবে এদিন শুনানির সময় শুধু জি কে শামীমকে আদালতে হাজির করা হয়।


আরও পড়ুন: ফরাসি পণ্য বর্জনের ডাক দিল হেফাজতে ইসলাম


জি কে শামীম ছাড়া মামলার অপর আসামিরা হলেন দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

এর আগে গত ৫ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অভিযোগপত্র আমলে নিয়ে আজ অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেন। একই সঙ্গে আদালত মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০-এ বদলির আদেশ দেন।


আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রী ও শিশুকন্যা হত্যার আসামির মৃত্যুদণ্ড কার্যকর


২০১৯ সালের ২১ সেপ্টেম্বর র‌্যাব-১-এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে গুলশান থানায় আসামিদের বিরুদ্ধে অর্থ পাচার প্রতিরোধ আইনে মামলাটি করেন।  

সেদিন বিকেলে রাজধানীর গুলশানের নিকেতনের অফিসে অভিযান চালিয়ে জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। সে সময় জি কে শামীমের অফিস থেকে এক কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।  

এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি স্থায়ী আমানত (এফডিআর) পায় র‍্যাব। এ ছাড়া সেখান থেকে মার্কিন ডলার, মদ ও অস্ত্র উদ্ধার করা হয়। সে ঘটনায় অস্ত্র মামলা দায়ের করে পুলিশ। বর্তমানে অস্ত্র মামলাটি সাক্ষ্য গ্রহণের পর্যায়ে আছে।

news24bd.tv নাজিম