সরকারবান্ধব নয়, বিটিভিকে হতে হবে জনবান্ধব: তথ্য উপদেষ্টা

নাহিদ ইসলাম

সরকারবান্ধব নয়, বিটিভিকে হতে হবে জনবান্ধব: তথ্য উপদেষ্টা

অনলাইন ডেস্ক

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, ‘বিটিভিকে জনগণের মিডিয়া হিসেবে কাজ করতে হবে। সরকারবান্ধব নয়, জনবান্ধব হতে হবে। ’ বুধবার (৪ সেপ্টেম্বর) রামপুরার বাংলাদেশ টেলিভিশন পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।
 
নাহিদ ইসলাম বলেন, ‘বিটিভিকে গণমাধ্যমের প্রকৃত নীতিমালা মেনে চলতে হবে।

সংস্কারের জন্য আইন ও নীতিমালা পর্যালোচনা প্রয়োজন। ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, তাদের পরিবারের ইন্টারভিউ নিয়ে ডকুমেন্টারি করার আহ্বান জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। ’ 

তিনি বলেন, ‘প্রান্তিক বা ঢাকার বাইরে ও গরিব মানুষ যারা এই মুভমেন্টে শহীদ হয়েছেন, তাদের গল্প জনগণকে জানানো দরকার। ’

নাহিদ ইসলাম বলেন, এই সরকার কোনো দলকে উপস্থাপন করে না; তাই প্রচারের ক্ষেত্রে একচেটিয়া কোনো দলকে প্রাধান্য না দেওয়ার পরামর্শ দেন তিনি।

 

তথ্য উপদেষ্টা বলেন, ‘যারা আওয়ামী সরকারের আমলে অনুষ্ঠান করতে পারেননি, যারা বঞ্চিত ছিলেন, তাদের সুযোগ করে দেওয়া উচিত। ’ সরকারকে খুশি করতে যেন কিছুই না করা হয়, সে ব্যাপারে বিটিভিকে স্পষ্টভাবে বলে দেন তথ্য উপদেষ্টা।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৮ আগস্ট বিটিভিতে হামলায় অন্তত ১৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির ডিজি সাইদুর রহমান। এ হামলায় প্রতিষ্ঠানের কেউ আহত হয়েছেন কি না জানতে চান তথ্য উপদেষ্টা।  

এ সময় নাহিদ ইসলাম সংখ্যালঘুদের ওপর হামলা, বন্যার্ত মানুষদের দুর্গতি, সারা দেশে চাঁদাবাজি, দখলদারি এবং সীমান্তবর্তী হত্যার বিষয়গুলো গুরুত্বের  সঙ্গে প্রচারের নির্দেশনা দেন।  
news24bd.tv/আইএএম