আদালতে দাঁড়িয়ে যে কাণ্ড করলেন সাবেক দুই পুলিশপ্রধান 

শহীদুল হক ও চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

আদালতে দাঁড়িয়ে যে কাণ্ড করলেন সাবেক দুই পুলিশপ্রধান 

অনলাইন ডেস্ক

আদালতে দাঁড়িয়ে সাবেক আইজিপি (পুলিশপ্রধান) শহীদুল হক নিজেকে নির্দোষ দাবি করে বলেছেন, ‘আমি পুলিশ প্রধান থাকতে কোনো মিথ্যা মামলা দিয়ে কাউকে হয়রানি করিনি। পুলিশকে জনগণের কাছে নিয়ে গেছি। আমি যতদিন চাকরি করেছি মানুষের সেবা করেছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার কোনোটাই সত্য নয়।

আমি সম্পূর্ণ নির্দোষ। ’

শুনানির সময় মাথায় হেলমেট পরা ছিলেন শহীদুল হক। তবে শুনানির একপর্যায়ে হেলমেট খুলে ফেলেন শহীদুল হক।  

অপরদিকে রিমান্ড শুনানির সময় আদালতে কোনো কথা বলেননি সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

আদালতের এজলাস কক্ষের কাঠগড়ায় দাঁড়িয়ে আইনজীবীদের বক্তব্য শুনেছেন তিনি। এ সময় পুলিশের হেলমেট পরিধেয় অবস্থায় তাকে দেখা যায়।

বুধবার (৪ সেপ্টেম্বর) এই দুই আইজিপিকে রিমান্ড শুনানির জন্য কাঠগড়াই তোলা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান শহীদুল হকের সাত ও আবদুল্লাহ আল মামুনের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

এর আগে মঙ্গলবার (৩ আগস্ট) দিবাগত রাতে উত্তরা থেকে তাদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তারের বিষয়টি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান (অতিরিক্ত কমিশনার) রেজাউল করিম মল্লিক নিশ্চিত করেছিলেন।

সাবেক এই দুই আইজিপির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ৩০ সেপ্টেম্বর ২০২২ থেকে ৬ আগস্ট ২০২৪ পর্যন্ত আইজিপি ছিলেন আবদুল্লাহ আল মামুন। ৩১ ডিসেম্বর ২০১৪ থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত আইজিপি ছিলেন শহীদুল হক।

news24bd.tv/আইএএম