সালাউদ্দিন ও খোকনকে বিএনপির শোকজ

সালাউদ্দিন ও খোকনকে বিএনপির শোকজ

অনলাইন ডেস্ক

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ এবং যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি।

আজ সোমবার (২ সেপ্টম্বর) বিকেলে এই দুই নেতার ঢাকার বাসায় কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির একটি সূত্র।

এস আলম গ্রুপের গাড়িতে চড়ে সংবর্ধনা নেওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে ঘিরে বিতর্ক সৃষ্টি হয়।

এ কারণেই তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। এছাড়া সমালোচিত ডায়মন্ড ব্যবসায়ী দিলিপ কুমার আগারওয়ালার সঙ্গে বৈঠকের অভিযোগে খোকনকে শোকজ করা হয়েছে।

যদিও শোকজের আগেই এস আলমের গাড়িতে করে সংবর্ধনা নেওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেন সালাউদ্দিন। তিনি বলেন, ‘আমি এস আলম কোম্পানির গাড়ি ব্যবহার করেছি, এ নিয়ে গণমাধ্যমে রিপোর্ট হওয়ার পর দেশবাসীর মধ্যে একটা প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আমি যদি অনিচ্ছাকৃতভাবে দেশবাসী ও কারো মনে কোনো কষ্ট দিয়ে থাকি তার জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চাইছি। ’

ঘটনার ব্যাখ্যা দিয়ে তিনি আরও বলেন, ‘বিমানবন্দরে নামার পর আমাদের নেতাকর্মীরা বলেছে এই গাড়িতে ওঠেন। এখন সেই গাড়িটি কার তা খোঁজ নেওয়ার চিন্তা-ভাবনার মধ্যে ছিলাম না। ১০ বছর পর নিজ জেলায় যাচ্ছি, তাই আবেগাপ্লুত ছিলাম। মনের মধ্যে বাসনা ছিল কখন মা-বাবার কবর জিয়ারত করব। পরে জানতে পারি গাড়িটি আমার এক ছোট ভাইয়ের। যিনি এস আলম গ্রুপে চাকরি করেন। তিনি কোম্পানির বিভিন্ন জমিজমার বিষয়গুলো দেখে থাকেন। এজন্য তাকে চলাচলের জন্য গাড়ি দিয়েছে। ’

এসময় এস আলম গ্রুপসহ শেখ হাসিনা সরকারের অন্যায়-অপকর্মের সঙ্গে জড়িত যারা রয়েছেন তাদের কর্মকাণ্ড প্রকাশেরও আহ্বান জানান সালাহউদ্দিন।

news24bd.tv/SHS