চুয়াডাঙ্গায় ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবীতে মানববন্ধন

চুয়াডাঙ্গায় ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবীতে মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

জন্ম তারিখ জটিলতা নিরসন করে চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবীতে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গার পেশাদার গাড়ি চালকরা। শনিবার (৩১ আগস্ট) সকালে শহরের একাডেমী মোড়ে এ মানববন্ধন হয়। এতে জেলার শতাধিক গাড়ি চালক ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিনের অভিজ্ঞ চালকরা কেবলমাত্র জাতীয় পরিচয়পত্রের সাথে লাইসেন্সের জন্ম তারিখ অমিল থাকার অজুহাতে নবায়ন থেকে বঞ্চিত হচ্ছে।

মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স নিয়ে তারা রাস্তায় গাড়ি বের করতে পারছে না। তাদের চাকরি যাওয়ার উপক্রম হয়েছে। পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা মানবিক বিবেচনায় চুয়াডাঙ্গার এসব চালকের সমস্যা সমাধানে ভুমিকা রাখবেন বলে তাদের প্রত্যাশা।

অচিরেই উদ্ভূত সমস্যার সমাধান না হলে সারাদেশের চালকদের পরিবার পরিজন নিয়ে রাস্তায় বসা ছাড়া কোনো উপায় থাকবে না।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি, ট্রাক ও লরি শ্রমিক ইউনিয়ের সভাপতি সিরাজুল ইসলাম, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের পক্ষে রানা ইসলাম।

চুয়াডাঙ্গা বিআরটিএ অফিস সূত্রে জানা গেছে, ৪৭৭ নং স্মারকে ২০০১ সালে জন্ম তারিখ সংশোধনের জন্য একটি প্রজ্ঞাপন হয়েছিলো। চালকদের মানববন্ধন ও আন্দোলনের ফলে ২০২৩ সালে এটি অনুমোদন দেওয়া হয়। সেসময় জন্মতারিখ সংশোধন করে কিছু লাইসেন্স প্রিন্ট করা হয়। বাকীদের একটি তালিকা উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে। কিন্তু সদর অফিস থেকে সেগুলোর কোন অগ্রগতি জানানো হয়নি।

news24bd.tv/JP