নির্বাচনের পরিবেশ তৈরিতে সরকারকে সময় দিতে হবে: ফখরুল

নির্বাচনের পরিবেশ তৈরিতে সরকারকে সময় দিতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ছাত্র-জনতার বিজয় নস্যাৎ করতে একটি চক্র চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে নির্বাচনের পরিবেশ তৈরির জন্য সরকারকে সময় দেওয়ার পক্ষে মত দেন তিনি।

তিনি বলেছেন, আগে কথা বলা ঠিক হবে না, সরকারকে সময় দিয়ে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। যারা চাঁদাবাজি করে তাদের ধরিয়ে দিতে হবে।

আজ শনিবার কুমিল্লার লালমাই উপজেলায় ছোট শরীফপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন বিএনপি মহাসচিব।  
এ সময় পুরো এলাকা জনসভায় রূপ নেয়।

তিনি বলেন, আগ বাড়িয়ে কথা না বলে সরকারকে নির্বাচনের পরিবেশ তৈরির জন্য সময় দিতে চায় বিএনপি। দেশ অস্থিতিশীল করতে একটি চক্র চক্রান্ত করছে।

ফখরুল বলেন, দলের বিশৃঙ্খলাকারীদের কোনো ঠাঁই নাই। যারা চাঁদাবাজি ও দখলদারিত্বের সাথে জড়িত হবে তাদের পুলিশের কাছে সোপর্দ করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিএনপি চায় একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবে।

এর আগে গত ২৯ আগস্ট দ্রুত সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ আয়োজনের ব্যাপারে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওইদিন গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা আশা করছি, নতুন অন্তর্বর্তীকালীন সরকার সমর্থ হবে একটা অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে। সত্যিকার অর্থেই একটা মুক্ত বাংলাদেশ নির্মাণ করার জন্য নির্বাচনের মধ্য দিয়ে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা হবে।

তিনি আরও বলেন, আমরা এখনো এক-এগারোর কথা ভুলে যাইনি। তাই আবার যখন ওই চেহারাগুলো সামনে আসে, তখন যথেষ্ট সন্দেহের উদ্রেক হয়, প্রশ্ন এসে যায়। ৫ আগস্টের পটপরিবর্তনের পর সংখ্যালঘু নির্যাতন ও দখল নিয়ে বিএনপিকে লক্ষ্যবস্তু করে প্রচারণা চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তার মতে, এ কাজগুলো করা হচ্ছে আবার এক-এগারোর মতো বিএনপিকে লক্ষ্য করে, বিরাজনীতিকীকরণের চেষ্টা থেকে।

ওই সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক