ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনাসহ ৩ সাবেক মন্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা

ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনাসহ ৩ সাবেক মন্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তিনজন সাবেক মন্ত্রীসহ ৫৪ জনের নাম উল্লেখ করে সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় আরও ২০০/৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।  

গতকাল বুধবার রাত ৮টায় জেলা সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে বাবুল মিয়া বাদী হয়ে তার ভাই জহিরুল ইসলামকে হত্যার অভিযোগে এই মামলাটি দায়ের করেন।  

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী উবায়দুল মোক্তাধির চৌধুরী, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন কে হুকুমের আসামি করা হয়েছে।

 

মামলার বাদী বাবুল মিয়া এজাহারে উল্লেখ করেন, ২০২১ সালের মার্চের ২৬ তারিখ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন উপলক্ষে হেফাজতে ইসলাম আগমনের বিরোধিতা করে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করতে থাকে। এ সময় তার ভাই জহিরুল ইসলাম এই আন্দোলনে অংশগ্রহণ করে।  

এই আন্দোলন প্রতিহত করার জন্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সাবেক সংসদ সদস্য র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সাবেক আইনমন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসেনর সাবেক সংসদ সদস্য আনিসুল হক ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এর নির্দেশে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা আন্দোলনকারীদের উপর গুলি ও ককটেল নিক্ষেপ করে। এতে জহিরুল ইসলাম নিহত হয়।

 

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাফফর হোসেন বলেন, বাদীর টাইপ করা একটি এজাহার আমরা মামলা হিসেবে রুজু করি। বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/কেআই