কেন একসঙ্গে সাক্ষাতকারে আসছেন হ্যারিস-ওয়ালজ?

সংগৃহীত ছবি

কেন একসঙ্গে সাক্ষাতকারে আসছেন হ্যারিস-ওয়ালজ?

অনলাইন ডেস্ক

আনুষ্ঠানিকভাবে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ার কয়েকদিন পরেই কমলা হ্যারিসকে একটি সাক্ষাত্কা্রে বসার জন্য বলা হয়েছিল। বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে, হ্যারিস তার প্রথম বড় সাক্ষাত্কারের জন্য সিএনএন-এর ডানা ব্যাশের সাথে সাক্ষাত্কা্রের জন্য বসবেন।  

কিন্তু এই সাক্ষাতকারে একা উপস্থিত হচ্ছেন না হ্যারিস। তার সঙ্গে থাকবেন রানিং মেট মিনেসোটা গভর্নর টিম ওয়ালজ।

হ্যারিস একাই এই আলোচনায় যোগ দিতে পারতেন কিন্তু টিম ওয়ালজের সাথে তার এই উপস্থিতি নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে।  

একমাস ধরে প্রেসিডেন্ট পদের জন্য প্রচারণা চালানোর পরে এখনও একক সাক্ষাতকারের জন্য রাজি না হওয়াকে তার দুর্বলতা হিসেবে দেখছেন অনেকে।  

রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশের প্রাক্তন বিশেষ সহকারী স্কট জেনিংস বলেন, "আমি মনে করি এটি অবিশ্বাস্যভাবে দুর্বল, আপনার চলমান সঙ্গীর সাথে দেখা করা। " স্কট জেনিংস সিএনএনকে আরও বলেছেন, হ্যারিসের নিজের মধ্যে আস্থার অভাব ছিল।

 

তবে মিস হ্যারিসের সমর্থকরা জোর দিয়ে বলেছেন যে প্রেসিডেন্ট জো বাইডেনের হঠাৎ প্রার্থীতা থেকে বেরিয়ে যাওয়ার পরে সৃষ্ট পরিস্থিতি কারণে, হ্যারিস স্মার্টভাবে জিনিসগুলি সামলাচ্ছেন।

প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে উভয় সদস্যের সমন্বিত যৌথ সাক্ষাত্কার অস্বাভাবিক নয়। এর আগেও এমন হয়েছে। বারাক ওবামা ২০০৮ সালে, জো বাইডেন ভাইস-প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী  নির্বাচিত হওয়ার পর একটি যৌথ সাক্ষাত্কারে বসেছিলেন। আট বছর পরে, হিলারি ক্লিনটন এবং তার রানিং সঙ্গী টিম কেইন একই কাজ করেছিলেন। ২০২০ সালে হ্যারিস এবং বাইডেনের জন্য তারা এবিসি এর ২০/২০ বেছে নিয়েছিল। এবং ট্রাম্প জেডি ভ্যান্সকে তার রানিং মেট হিসাবে ঘোষণা করার পরে, এই জুটির যৌথভাবে ফক্সে সাক্ষাত্কার নেওয়া হয়েছিল।


কিন্তু বাইডেন গত মাসের শেষের দিকে হ্যারিসকে প্রেসিডেন্ট পদপ্রার্থীর টিকিট দেওয়ার পর থেকে হ্যারিস গণমাধ্যমের সাথে তার যোগাযোগ সীমাবদ্ধ রেখেছেন। সাংবাদিকদের সাথে তার কথোপকথনের সময় তিনি রিপাবলিকানদের বিভিন্ন দাবি নিয়ে করা প্রশ্নগুলোকে বেশিরভাগ সময়ে এড়িয়ে গেছেন বা সংক্ষীপ্তভাবে উত্তর দিয়েছেন। তিনি তার কোনো পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনার সুযোগ দেন নি।  

তার কঠোরতম সমালোচনা রিপাবলিকান বিরোধীদের কাছ থেকে এসেছে।  ট্রাম্প আগস্টের শুরুতে মিডিয়াকে বলেছিলেন, "তিনি (হ্যারিস) একটি সংবাদ সম্মেলন করার জন্য যথেষ্ট স্মার্ট নন। "  এসময় ট্রাম্প আরও বলেন, "তিনি বন্ধুত্বপূর্ণ কারও সাথে সাক্ষাত্কার করবেন না কারণ তিনি বাইডেনের চেয়ে ভাল করতে পারবেন না। "


সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, "তাকে সেখান থেকে বের হতে হবে। তাকে দেখাতে হবে যে তিনি চাপের মধ্যে চিন্তা করতে পারেন, কারণ এটি প্রেসিডেন্টের কাজের অংশ। "


একটি যৌথ সাক্ষাত্কারের মাধ্যমে হ্যারিস চাপ এবং কঠিন প্রশ্ন কিছুটা হলেও এড়াতে পারবেন বলে উল্লেখ করেছে সংবাদ মাধ্যম বিবিসি।  

ডেমোক্র্যাটিক কৌশলবিদ জিয়াংরেকো বলেছেন, হ্যারিস এবং ওয়ালজ তাদের অর্থনৈতিক পরিকল্পনার দিকে মনোযোগ দেওয়ার চেষ্টা করবেন, জীবনযাত্রার ব্যয় কমানোর এবং অর্থনৈতিক সুরক্ষা প্রদানের একটি এজেন্ডা বিষয়ে বলবেন যা তারা প্রথম উত্তর ক্যারোলিনার রেলেতে একটি সমাবেশে ঘোষণা করেছিলেন।  

হ্যারিস এবং ওয়ালজ একসাথে না বসা পর্যন্ত বলা যাচ্ছে না কি হতে পারে। হ্যারিসের ২০২১ সালের প্রশাসনের সীমান্ত নীতি নিয়ে একটি সাক্ষাতকারকে চূড়ান্তভাবে ব্যর্থ হিসেবে ধরা হয়েছিল কারণ তিনি বিভ্রান্তিকর উত্তর দিয়েছিলেন।  

তবে একটি সাম্প্রতিক সময়ে, সিএনএন-এর অ্যান্ডারসন কুপারের সাথে সাক্ষাতকারে হ্যারিসকে যথেষ্ট শান্ত এবং আত্মবিশ্বাসী মনে হয়েছিল। রিপাবলিকান কৌশলবিদ ফেলকেল বলেছেন, যদি সিএনএন-এর যৌথ সাক্ষাত্কারটি হ্যারিসের সাম্প্রতিক সময়ের মতো আত্মবিশ্বাসী হয় তাহলে সমালোচনা অনেকটাই কমে যাবে। সূত্র: বিবিসি 

news24bd.tv/এসএম