রিমান্ড শুনানিতে আনিসুল বললেন, ‘আমি নির্দোষ’

রিমান্ড শুনানিতে আনিসুল বললেন, ‘আমি নির্দোষ’

অনলাইন ডেস্ক

এবার নিজেকে নির্দোষ দাবি করলেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক। কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতা দমনের ব্যাপারে কিছুই জানতেন না জানিয়ে আদালতের কাছে ন্যায়বিচার চেয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ৭টায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালতে রিমান্ড শুনানিতে তিনি এ কথা বলেন।

আদালতকে আনিসুল হক জানান, সালমান এফ রহমান এবং তিনি ছিলেন কোটা সংস্কার আন্দোলনের পক্ষে।

তিনি বলেন, আমি নির্দোষ। ঘটনার বিষয়ে কিছুই জানি না। আমি আদালতের কাছে ন্যায়বিচার চাই।

এদিন, রিমান্ড শেষে সকাল ৭টার দিকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক এমপি সাদেক খান ও চাকরিচ্যুত সেনা কর্মকর্তা জিয়াউল আহসানকে আদালতে হাজির করা হয়।

প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ।

পরে বাড্ডা ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদারকে গুলি করে হত্যার ঘটনায় মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হকের পাঁচ দিন এবং আদাবরে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় সাদেক খান ও জিয়াউল আহসানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, গত ৫ আগস্ট পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। সরকার পতনের পরই আত্মগোপনে চলে যান সাবেক মন্ত্রী-এমপিসহ আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা। এরপর গত ১৩ আগস্ট নৌপথে পালানোর সময় সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করে কোস্টগার্ড। এরপর তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরবর্তীতে পুলিশ তাদের ডিবির কাছে সোপর্দ করে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক