এমন বক্তব্য না দেই, যাতে জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়: ফখরুল

ফাইল ছবি

এমন বক্তব্য না দেই, যাতে জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যাদের জনসমর্থন নেই, জনগণ যাদেরকে পছন্দ করে না, তাদের কথা কী আর বলবো! আমরা জনগণের ভোটের অধিকারের জন্য আন্দোলন করেছি। আমরা তো নির্বাচন চাইবোই। নির্বাচন ছাড়া তো অন্য রাজনীতি বিএনপি করবে না।

আজ বুধবার (২৮ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের এক বক্তব্যের প্রেক্ষিতে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

যদিও তিনি কোনো দল বা কারও নাম উল্লেখ করেননি এসময়।

আরও পড়ুন: সিদ্ধান্ত থেকে সরে এলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) এক কর্মী সম্মেলনে জামায়াতের আমীর বিএনপির নির্বাচন চাওয়া নিয়ে বলেছিলেন, একদিকে শহীদ পরিবারগুলো আহাজারি করছে। আহতরা হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। ইতোমধ্যে বন্যার ভয়াবহতা শুরু হয়েছে।

যারা জনগণের জন্য রাজনীতি করে তাদের উচিত এ বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো। এ সময়টা ওখানে না দাঁড়িয়ে নির্বাচন নির্বাচন জিকির করলে জাতি এটাকে কবুল করবে?

এই প্রসঙ্গে প্রশ্ন উঠলে সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, সরকারকে আমরা যৌক্তিক সময় দেয়ার কথা বলেছি (নির্বাচন নিয়ে)। আমরা তো ভুলে যাইনি ১/১১ কারা বিরাজনীতি করেছে। তারা বলেছিল, রাজনীতি লাগবে না। এ জন্য যথেষ্ট সন্দেহ তৈরি করে। উদ্বেগ তৈরি হয়। মানুষ এখানে গণতন্ত্র চায়। ভোট চায়। জনগণ সিদ্ধান্ত নেবে দেশ কীভাবে চলবে।

আরও পড়ুন: সরকারি চাকরি থেকে ২০ শিক্ষককে অব্যাহতি

তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে বিএনপি সংস্কার চায়। এমন কোনো বক্তব্য আমরা না দেই, যাতে জনগণের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়।

জামায়াত-শিবিরের নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়েও এদিন কথা বলেন ফখরুল। তিনি বলেন, আমরা কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের পক্ষে নই। যারাই বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে তারা রাজনীতি করবে এটা তাদের অধিকার।

news24bd.tv/SHS