‘নিউক্লিয়াস পার্টি অব বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

সংগৃহীত ছবি

‘নিউক্লিয়াস পার্টি অব বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

অনলাইন ডেস্ক

‘স্বাধীন হতে স্বাধীন হও’ স্লোগানকে ধারণ করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার লক্ষ্যে গঠিত হয়েছে দেশের একটি নতুন রাজনৈতিক দল। দলটির নাম নিউক্লিয়াস পার্টি অব বাংলাদেশ (এনপিবি)। ঢাকা বিশ্ববিদ্যালয় লিডারশিপ ডেভেলপমেন্ট সোসাইটির উপদেষ্টা অধ্যাপক মোহাম্মদ সিদ্দিক হোসাইন এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এসএমডি জিদানের যৌথ উদ্যোগে এই রাজনৈতিক দলটি গঠিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দল গঠনের ঘোষণা দেওয়া হয়।

পাশাপাশি, নব গঠিত এই দলের পক্ষ থেকে দেশের বন্যাকবলিত এলাকার বন্যার্তদের সহায়তা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয় লিডারশিপ ডেভেলপমেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এসএমডি জিদান। তিনি বলেন, আমাদের সংগঠনের মূলনীতি হলো - বৈষম্যমুক্ত এবং নিরাপদ বসবাসযোগ্য রাষ্ট্র বিনির্মাণ। অর্থাৎ এমন একটি দেশ গড়ে তোলা হবে, যেখানে প্রতিটি মানুষ সমানভাবে জীবন যাপন করতে পারবে, থাকবে না কোনো বৈষম্য, থাকবে না কোনো আহাজারি, থাকবে না কোনো জুলুম, অত্যাচার ও নিপীড়ন, থাকবে শুধু শান্তি, শৃঙ্খলা আর হৃদয় নিংড়ানো ভালবাসা।

তিনি আরো বলেন, আমরা দলটিকে এমনভাবে গড়ে তোলার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি যে, এই দলটি জাতির বিবেক ও পাহারাদার হয়ে জনগণের দেশ জনগণের হাতে রেখে সব আইন ও শাসন ব্যবস্থা প্রণয়ন ও বাস্তবায়ন করবে এবং অন্যদের সহযোগিতা করবে যাতে করে দেশ সর্বদা জনগণের হাতে থাকে ও সুষ্ঠুভাবে শাসিত হয়।
নিউক্লিয়াস পার্টি হবে ন্যায় ও সাম্য প্রতিষ্ঠার ধারক বাহক।

এসএমডি জিদান বলেন, প্রতিবেশী দেশ যেভাবে আন্তর্জাতিক নদীতে বাঁধ নির্মাণ করে প্রতিবছর বাংলার মানুষের ব্যাপক জান-মালের ক্ষতি সাধন করে যাচ্ছে, তা অত্যন্ত দুঃখজনক। তাই এই সমস্যার স্থায়ী সমাধান আমাদেরই করতে হবে। আমরা আর পানিতে ডুবে মরতে চাই না। উন্নয়নের মূল উদ্দেশ্য হচ্ছে মানুষের জীবনের নিরাপত্তা বিধান করা। যে উন্নয়ন মানুষের জীবন রক্ষা করতে পারে না, সেটি উন্নয়ন নয়।

news24bd.tv/JP