জনগণ নির্ধারণ করুক, তারা নতুন দল চায় কিনা: হাসনাত

জনগণ নির্ধারণ করুক, তারা নতুন দল চায় কিনা: হাসনাত

অনলাইন ডেস্ক

নতুন রাজনৈতিক দল খোলা নিয়ে আবারও মুখ খুলেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি বলেছেন, আপনারা জনগণের কাছে প্রশ্ন করেন, তারা নতুন রাজনৈতিক দল চায় কিনা। এই দ্বিবিভাজনের যে রাজনীতি ছিল, সেটি থেকে তারা মুক্তি পেতে চায় কিনা।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সেখানে আসে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচির ঘোষণা।

আরও পড়ুন: আওয়ামী লীগকে ক্ষমা, জামায়াতকে ইঙ্গিত করে যা বললেন রিজভী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা নতুন রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছে কিনা, এরপর সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাসনাত আব্দুল্লাহ জানান, জনগণ বলুক, নতুন দল গড়া দরকার কিনা?

তিনি বলেন, ঢাকায় পোস্টারের জায়গায় পোস্টার আছে, শুধু ছবিগুলো পরিবর্তন হয়েছে। আপনারা দেখেন, সেম প্যাটার্নই আছে। এই প্যাটার্নটা কাদের? এটা হচ্ছে সেই প্যাটার্ন, যাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন ছিল।

আরও পড়ুন: কোথায় আছেন সাবেক প্রধান বিচারপতি, জানালেন নিজেই

তিনি আরও বলেন, এখন আমরা রাজনৈতিক দল করছি কিনা, আপাতত সেই প্রশ্নটি আমাদেরকে না করে আপনারা জনগণের কাছে জানতে চান। তারা এই ব্যানারের পরিবর্তন চায় কিনা। এই সিস্টেমের পরিবর্তন চায় কিনা এবং এই সিস্টেমের পরিবর্তনের জন্য তারা কোনো নতুন রাজনৈতিক দল চায় কিনা। জনগণ নির্ধারণ করবে।

আরও পড়ুন: নতুন কর্মসূচির ডাক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের 

বাকের (আবু বাকের মজুমদার, সমন্বয়ক) কিন্তু বলে দিয়েছে, আমরা জনগণের ভাষাকে রূপান্তর করি। জনগণ যে সিম্বলটা দেখায়, সেটা আমরা ভাষায় রূপান্তর করি, যোগ করেন হাসনাত।

news24bd.tv/SHS