নেত্রকোনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাঁই

সংগৃহীত ছবি

নেত্রকোনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাঁই

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার পুর্বধলা ও ময়মনসিংহের গৌরিপুর উপজেলার সীমানা ঘেষা শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে ছাঁই হয়েছে। এতে প্রায় ২ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষাতিগ্রস্ত দোকানিরা।

তবে মাত্র কয়েক মাসের ব্যবধানে একই বাজারে বেশকটি অগ্নিকাণ্ডের ঘটনায় স্থানীয়দের মাঝে কিছুটা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। যদিও প্রাথমিক ভাবে শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস ও প্রশাসন।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ সূত্রে জানা গেছে, শুক্রবার (২৩ আগস্ট) ভোর রাত আনুমানিক তিনটার দিকে শ্যামগঞ্জ বাজারের কলেজ গেটের সামনে রায় মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসলেও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ভয়ে কোন দোকানের মালামাল বের করা সম্ভব হয়নি।

খবরে পেয়ে গৌরিপুর ও পুর্বধলা ফায়ার সার্ভিসের কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। ততক্ষনে কাপর, মনোহারি দোকান, লাইব্রেরীসহ অন্তত ১৫টি দোকানের সব পুড়ে ছাঁই হয়ে যায়।

এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা মার্কেট মালিক তিলক রায় টুলুর।

তিনি জানান, রাত তিনটার দিকে মার্কেটের একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত দেখতে পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলেও কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। এর দুইমাস আগে এখানে আগুনের ঘটনা ঘটে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন গৌরিপুর উপজেলা নির্বাহি অফিসার শাকিল আহমেদ ও ওসি জাহঙ্গীর আলম। এ সময় ক্ষয়ক্ষতি নির্ধারণে কাজ চলছে বলে নিশ্চিত করে উপজেলা প্রশাসন।

news24bd.tv/DHL