এবার বদলে যাচ্ছে র‍্যাবের পোশাকও

এবার বদলে যাচ্ছে র‍্যাবের পোশাকও

অনলাইন ডেস্ক

পুলিশের পর এবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পোশাকেও আসছে পরিবর্তন। স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের নির্দেশে বিশেষায়িত এই বাহিনীর নতুন পোশাকের রং, নকশাসহ সার্বিক বিষয় চূড়ান্ত করতে কাজ শুরু করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। জানা গেছে, শিগগিরই নতুন পোশাক পাবেন র‌্যাবে কর্মরতরা।

সম্প্রতি অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের বৈঠকে র‍্যাবের পোশাক পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একটি সূত্র বলেছে, আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর কর্মকর্তা ও সদস্যদের পোশাক একটি বিশেষ মানসিকতা তৈরি করে। সে কারণেই র‌্যাবের ইউনিফর্ম পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে।

র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমান এ বিষয়ে বলেছেন, ‘র‌্যাবের পোশাক পরিবর্তনের জন্য আমরা কাজ শুরু করেছি। স্বরাষ্ট্র উপদেষ্টা যেভাবে নির্দেশনা দিয়েছেন, সেভাবেই কাজ চলছে।

পোশাক পরিবর্তনের কাজ শেষ হতে কতদিন লাগবে সেটি জানাতে না পারলেও র‍্যাবের ডিজি বলেন, ‘এটা নিয়ে অনেক কিছু পর্যালোচনা করতে হবে। এসব কাজ করতে যত দিন লাগে তত দিনই সময় নেব। ’

গতকাল বৃহস্পতিবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভা করেন স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। বৈঠকে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের পরিবর্তনের বিষয়ে আলোচনা হয়। জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগের কর্মকর্তারা এ বিষয়ে তাদের মতামত দেন। এ সময় র‌্যাবের নতুন পোশাকের রং ও নকশা নিয়েও পরামর্শ দেন কর্মকর্তারা।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক