সালমান এফ রহমান ও আনিসুল হকের কাছে মিলল যেসব দেশের মুদ্রা ও পাসপোর্ট

ফাইল ছবি

সালমান এফ রহমান ও আনিসুল হকের কাছে মিলল যেসব দেশের মুদ্রা ও পাসপোর্ট

অনলাইন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আজ বুধবার (১৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর সদরঘাট থেকে গ্রেপ্তার হন আনিসুল হক এবং সালমান এফ রহমান।

গ্রেপ্তারের সময় আনিসুল হককে তল্লাশি করে তার কাছে থাকা ঘিয়ে রঙের ব্যাগে বিভিন্ন দেশের মুদ্রা পাওয়া গেছে।

এর মধ্যে ১৭ হাজার ৫৯২ মার্কিন ডলার, ৭২৬ সিঙ্গাপুরি ডলার ছিল।

সালমান এফ রহমানের ব্যাগ তল্লাশি করে পাওয়া যায় ১২ হাজার ৬২৪ মার্কিন ডলার, ৬২০ সুইচ ফ্রাঙ্ক, ৮ হাজার ৫০০ ইউএই দিরহাম, ১৩ লাখ উজবেকিস্তানি সোম, ১১ হাজার ৬৫০ সৌদি রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুরি ডলার, ১৫০ ব্রিটিশ পাউন্ড, ১ হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ৬ হাজার ২৩০ ভুটানের মুদ্রা, ২ হাজার ভারতীয় রুপি এবং ৩ হাজার ২২০ থাইল্যান্ডের বাথ।

এছাড়া আনিসুল হকের কাছ থেকে তিনটি পাসপোর্ট উদ্ধার করা হয় এবং সালমান এফ (ফজলুর) রহমানের কাছ থেকে ছয়টি পাসপোর্ট উদ্ধার করা হয়। আনিসুল হকের কাছ থেকে উদ্ধার করা হয় লাল রঙের তিনটি কূটনৈতিক পাসপোর্ট।

আর সালমান এফ রহমানের কাছ থেকে উদ্ধার করা পাসপোর্টের মধ্যে লাল রঙের কূটনৈতিক পাসপোর্ট একটি এবং সবুজ রঙের পাঁচটি পাসপোর্ট।  

নিউ মার্কেট থানার উপপরির্দক লিয়াকত এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা মহানগর পুলিশ জানায়, নিউমার্কেট থানার এক মামলায় গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গতকাল মঙ্গলবার গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। একজন ছাত্র এবং একজন হকার। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে এই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tv/JP