১৬ বছর পর বাফুফে থেকে সালাম মুর্শেদীর পদত্যাগ

সালাম মুর্শেদী

১৬ বছর পর বাফুফে থেকে সালাম মুর্শেদীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

আবদুস সালাম মুর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। সাবেক এই তারকা ফুটবলার বাফুফে সিনিয়র সহসভাপতি পদে ছিলেন ২০০৮ সাল থেকে।

সভাপতির পর সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ সিনিয়র সহসভাপতি ছাড়াও সালাম মুর্শেদী বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধানও ছিলেন। এই দুটি পদ থেকেও তিনি পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সালাম মুর্শেদীর পদত্যাগের কথা জানায় বাফুফে। সালাম মুর্শেদী খুলনা–৪ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।

গত সোমবার শেখ হাসিনা সরকারের বিদায়ের পর বাফুফে থেকে তিনজনের পদত্যাগের দাবি তোলে বাংলাদেশ ফুটবলসমর্থকদের সংগঠন বংলাদেশ ফুটবল আলট্রাস। সেই তিন জনের মধ্যে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, নারী কমিটির প্রধান মাহফুজা আক্তারের সঙ্গে সালাম মুর্শেদীর নামও ছিল।

গত বছর আর্থিক অনিয়মের অভিযোগে ফিফা দুই বছর নিষিদ্ধ করেছিল বাফুফের তৎকালীন সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে। আর্থিক অনিয়মের সময় সালাম মুর্শেদী বাফুফের অর্থ কমিটির প্রধান ছিলেন।

নিজ দায়িত্ব ঠিকভাবে পালন করতে না পরায় গত ২৩ মে সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এই জরিমানা করা হয় তাঁকে।

news24bd.tv/আইএএম