শপথ নিতে বঙ্গভবনে ড. ইউনূস 

ড. মুহাম্মদ ইউনূসসহ ১৭ উপদেষ্টা

শপথ নিতে বঙ্গভবনে ড. ইউনূস 

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিতে বঙ্গভবনে গেছেন নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বঙ্গভবনে প্রবেশ করেন তিনি। আজ রাত ৯টায় তার শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। বঙ্গভবনে এসেছেন অতিথিরাও।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হয় এবং একই দিন দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর নোবেল বিজয়ী ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে ফ্রান্সের প্যারিস থেকে দেশে ফেরেন এই নোবেলজয়ী। তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি দুপুর ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

এ সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান তিনি বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

১৬ উপদেষ্টা হলেন-

১. সালেহউদ্দিন আহমেদ, ২. ড. আসিফ নজরুল, ৩. আদিলুর রহমান খান, ৪. হাসান আরিফ, ৫. তৌহিদ হোসেন, ৬. সৈয়দা রেজওয়ানা হাসান, ৭. মো. নাহিদ ইসলাম, ৮. আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, ৯. ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, ১০. সুপ্রদিপ চাকমা, ১১. ফরিদা আখতার, ১২. বিধান রঞ্জন রায়, ১৩. আ ফ ম খালিদ হাসান, ১৪. নূরজাহান বেগম, ১৫. শারমিন মুরশিদ ও ১৬. ফারুকী আযম।
news24bd.tv/আইএএম