গুম করে রাখা ব্যক্তিদের অবিলম্বে ছেড়ে দিতে হবে

সংগৃহীত ছবি

গুম করে রাখা ব্যক্তিদের অবিলম্বে ছেড়ে দিতে হবে

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তারেকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বুধবার (৭ আগস্ট) বিকেলে নাখালপাড়ায় মানবাধিকার রক্ষায় সরব সংগঠন ‘মায়ের ডাক’-এর সমন্বয়ক সানজিদা ইসলামের সঙ্গে দেখা করেছেন। এসময় তাঁরা এই সংগঠনের সাথে একাত্বতা ঘোষণা করে এবং বিভিন্ন সময়ে ‘আয়নাঘর’ ও বিভিন্ন গোপন জেলখানায় গুম করে রাখা ব্যক্তিদের অবিলম্বে ছেড়ে দেওয়ার দাবি জানান।

তাঁরা বলেন, যদি দ্রুত তাঁদের মুক্তি না দেওয়া হয়, তবে তাঁরা সময় বেঁধে দিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। এসময় তাঁরা গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সঙ্গে কথা বলেন।

এর আগে তাঁরা ঢাকা সেনানিবাসে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা বা ডিজিএফআইয়ের অফিসের সামনেও যান। বৈঠকের পর সমন্বয়ক তারেকুল ইসলাম বলেন, ‘আমরা গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে “মায়ের ডাকের” সমন্বয়ক সানজিদা ইসলামের বাসায় এসেছি। আমরা দাবি জানাচ্ছি, রাষ্ট্রীয় মদদে যাঁদের এভাবে দেশের বিভিন্ন স্থানে গুম করে রাখা হয়েছে, তাঁদের অবিলম্বে ফেরত দিতে হবে। ’

‘মায়ের ডাক’-এর সমন্বয়ক সানজিদা ইসলাম এ বিষয়ে বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা বলেছেন, তাঁরা আমাদের সঙ্গে থাকবেন যতক্ষণ না আমাদের ভাইদের ফেরত পাই।

তাঁরা বলেছেন, ২৪ ঘণ্টার মধ্যে যাতে গুম হওয়া সবাইকে মুক্তি দেওয়া হয়। না হলে তাঁরা অনেক বড় কর্মসূচি দেবেন। ’

news24bd.tv/JP