বিদেশগামী কর্মীদের বোয়েসেলের সতর্কবার্তা

ফাইল ছবি

বিদেশগামী কর্মীদের বোয়েসেলের সতর্কবার্তা

অনলাইন ডেস্ক

বোয়েসেল’র নাম ব্যবহার করে কিছু প্রতারক চক্র বিদেশ যেতে ইচ্ছুক কর্মীদের কাছ থেকে কর্মী নিয়োগের কথা বলে বিভিন্ন উপায়ে নগদ অর্থ হাতিয়ে নিচ্ছে। আর এই বিষয়ে বাংলাদেশ থেকে কাজের ভিসা নিয়ে বিদেশ যেতে ইচ্ছুক কর্মীদের সতর্ক থাকার বার্তা দিয়েছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)। সম্প্রতি বোয়েসেল এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই সতর্কবার্তা দিয়েছে।
 সতর্কবার্তায় বোয়েসেল জানিয়েছে, “সম্প্রতি বোয়েসেল-এর নাম ব্যবহার করে IBL International (আইবিএল ইন্টারন্যাশনাল) অস্ট্রেলিয়াতে কর্মী নিয়োগের বিষয়ে তাদের ফেসবুক পেইজে প্রচারণা চালাচ্ছে, যা সম্পূর্ণ বানোয়াট ও বিভ্রান্তিকর।


 বোয়েসেল জানিয়েছে, “বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুক পেইজে বোয়েসেল-এর নামে কর্মী নিয়োগের আশ্বাস দিয়ে অভিবাসন প্রত্যাশীদের নিকট হতে নগদ অর্থ গ্রহণ, মেডিকেল টেস্ট ও ফিঙ্গারপ্রিন্ট কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে মর্মে বোয়েসেল-এর দৃষ্টিগোচরে এসেছে। ”
 বিজ্ঞপ্তিতে বোয়েসেল এইসব প্রতারণা ও জালিয়াতি থেকে বাঁচতে তাদের ওয়েব সাইট অথবা ভেরিফাইড ফেইসবুক পেজের সাথে যুক্ত থাকতে বলা হয়েছে।
 বোয়েসেল আরো জানিয়েছে, “বিদেশে চাকরির জন্য নিয়মিত বোয়েসেল-এর ওয়েবসাইট’র নোটিশ বোর্ড’ ও ভেরিফাইড ফেইসবুক পেইজ  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
 এছাড়া কর্মী নিয়োগ প্রক্রিয়ায় বোয়েসেল-এর কোন এজেন্ট, সাব-এজেন্ট বা প্রতিনিধি নেই।
আর চূড়ান্তভাবে কর্মী নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেল-এ কোনো প্রকার ফি দিতে হয় না।
 উল্লেখ্য, বোয়েসেল সকল সার্ভিস চার্জ পে-অর্ডারের মাধ্যমে গ্রহণ করে। এছাড়া বোয়েসেল এর মাধ্যমে অভিবাসন প্রত্যাশীদের বোয়েসেল ব্যতীত অন্য কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে আর্থিক লেনদেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে সতর্কবার্তায়। খবর, প্রবাসবার্তা

news24bd.tv/ডিডি