সরকারিভাবে ফিজি ও অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ, বেতন ৩ লাখ

সংগৃহীত ছবি

সরকারিভাবে ফিজি ও অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ, বেতন ৩ লাখ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে সরকারিভাবে কর্মী নেবে ফিজিঅস্ট্রেলিয়া। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে এসব কর্মী নিয়োগ দেয়া হবে।

টেকনিশিয়ান, বাস ড্রাইভার ও হোটেলের রান্নার শেফসহ বিশেষ কিছু ক্যাটাগরিতে দক্ষ কর্মী নেবে দেশ দু’টি। বোয়েসেলের ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি দেয়া হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ওয়াটার পাম্প টেকনিশিয়ান, বাস ড্রাইভার ও ইলেক্ট্রিশিয়ানসহ আরও বেশ কিছু পদে ৩৬ জন কর্মী নিয়োগ দেবে ফিজি। যাদের প্রত্যেকের মাসিক বেতন ৪৫ থেকে ৫৫ হাজার টাকা।

অপরদিকে ৫ থেকে ৭ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হোটেলের রান্নার শেফ, নার্স ও ওয়েল্ডার মেকানিকসহ আরও কিছু পদে ৬ কর্মী নিয়োগ দেবে অস্ট্রেলিয়া। যাদের প্রত্যেকের মাসিক বেতন ৩ থেকে ৪ লাখ টাকা।

এই কর্মীদের চাকরির মেয়াদ ২ থেকে ৪ বছর। যা মেয়াদ শেষে পুনরায় নবায়ন করা যাবে।

কর্মীদের প্রয়োজনীয় আসবাবপত্র, থাকা ও যাতায়াতের পরিবহন খরচ নিয়োগদাতা কোম্পানি বহন করবে। এছাড়া কর্মীর প্রাথমিক চিকিৎসা ও চাকরিতে যোগদানের বিমান ভাড়াও বহন করবে নিয়োগদাতা কোম্পানি। তবে চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া কর্মীকেই বহন করতে হবে বলে বোয়েসেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে বোয়েসেলের দেয়া ফরম পূরণ করতে হবে। পরে নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ এবং বিধি মোতাবেক অন্যান্য সরকারি ফি প্রদান করতে হবে।

news24bd.tv/আলী