বৃষ্টি উপেক্ষা করে বরগুনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বরগুনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। ছবি: নিউজ টোয়েন্টিফোর

বৃষ্টি উপেক্ষা করে বরগুনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বরগুনা প্রতিনিধি

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা, খুনের প্রতিবাদ ও নয় দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচির অংশ হিসেবে বরগুনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।  

শনিবার (৩ আগস্ট) সকাল ১০টায় বৃষ্টি উপেক্ষা করে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রথমে বরগুনা প্রেসক্লাব চত্বর ও পরে টাউন হল এলাকায় অগ্নিঝড়া একাত্তর চত্বরে সমাবেশ করেন। সমাবেশে বরগুনার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও অভিভাবকরা অংশগ্রহন করেন।  

এসময় শিক্ষার্থীরা স্লোগানে স্লোগানে মুখরিত হয় বরগুনার রাজপথ।

শিক্ষার্থীদের স্লোগানে উঠে আসে “আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে, জাস্টিস জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস, দিয়েছি তো রক্ত আরও দিবো রক্ত, স্বৈরাচারের গদিতে আগুন জ্বালো একসাথে, জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো, বুকের ভেতর অনেক ঝড়; বুক পেতেছি গুলি কর, রক্তে আগুন লেগেছে লেগেছে, অন্তরযায় জ্বলি, রেমিটেন্সের কেনা গুলি নিচ্ছে কেড়ে ন্যায্য বুলি, কোটাসংস্কার করতে যেয়ে সোনার ছেলেরা হল বলি, এক সাঈদ লোকান্তরে লক্ষ্য সাঈদ ঘরে ঘরে, লাশের জন্য কত কোটা?, ওরা আমাদের জানাজা পড়তে দিলনা, বর্বরতার বিচার চাই, এককভাবে আমি শুধু একটা বিন্দু একসাথে আমরা বিশাল সিন্ধু” সহভিন্ন ভিন্ন স্লোগানে মুখরিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, অভিভাবক মাইনুল হাসান রাসেল, অভিভাবক আবু হানিফ মাতুব্বর, সমন্বয়ক মুঈদ হাসান, মীরনিলয়, সাজ্জাদ হোসেন আশিক, রওজা ইসলাম তৌফিক, আনিকা আক্তার, জুমান আহমেদ, রাশেদুল ইসলাম রেশান, সাজ্জাদ হোসেন আশিকসহ কোটা বিরোধী নেতৃবৃন্দ।  

নেতৃবৃন্দ তাদের কর্মসূচিতে শিক্ষার্থী, শিক্ষক, আইনজীবী, ডাক্তার, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, গণমাধ্যমকর্মী, মানবাধিকারকর্মী, আলেম-ওলামা, শ্রমিক, অভিভাবকসহ বরগুনার সর্বস্তরের নাগরিকদের অংশ নেওয়ার আহ্বান জানান।  

এদিকে টাউনহল মোড়ে পুলিশ সদস্যরা সতর্ক অবস্থান নিলেও শিক্ষার্থীদের কর্মসূচিতে কোন বাঁধা প্রদান করেননি।

পুলিশের অবস্থান থাকলেও আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগও তাদের অঙ্গসংগঠনের কাউকে টাউন হল এলাকায় অবস্থান করতে দেখা যায়নি।

পরবর্তী কর্মসূচিতে সকলকে সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বেলা দুইটার দিকে শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট সমাপ্ত করেন।

news24bd.tv/DHL