রংপুরে এইচএসসি পরীক্ষার্থীসহ ৮ শিক্ষার্থীর জামিন

রংপুরে এইচএসসি পরীক্ষার্থীসহ ৮ শিক্ষার্থীর জামিন

রংপুর ব্যুরো প্রধান

রংপুরে চলমান কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হওয়া এইচএসসি পরীক্ষার্থীসহ বয়স বিবেচনায় আট শিক্ষার্থীর জামিন দিয়েছে আদালত। শুক্রবার (২ আগস্ট) রাত ১১টায় আদালতের আদেশে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তারা।

এর আগে রাত সাড়ে ৮টায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এফ এম আহসানুল হক রানা তাদের জামিন মঞ্জুর করেন।

জামিনে মুক্তি পাওয়া শিক্ষার্থীরা হলেন- এইচএসসি পরীক্ষার্থী পুরাতন ট্রাক স্টান্ডের ফারুক মিয়ার ছেলে আমির হামজা আমির, কামাল কাছনায় এলাকার আবু তাহেরের ছেলে তৌফিক ওমর ধ্রুব (১৭), বাবুখা এলাকার মঞ্জিল হোসেনের ছেলে আব্দুল্লাহ ইবনে জুবায়ের, আশরতপুরের আ. মালেকের ছেলে পাভেল মিয়া (১৭), হারাগাছ থানার নিউ জুম্মাপাড়াআডীচ চেংমারীর মো. বিটুল মিয়ার ছেলে আল মারজান (২০), বেনুঘাট ময়নাকুঠির হামিদুল ইসলামের ছেলে নিয়াজ আহাম্মেদ রফি, কাউনিয়া থানার বাওয়াটারীর রবিউল ইসলামের ছেলে মো. সৌরভ মিয়া।

আমির হামজার বাবা ওমর ফারুক বলেন, আমার ছেলে যদি কোনো ভুল করে থাকে, তবে আমি ছেলের জন্য ক্ষমা চাই। তবু ছেলেটাকে যেন মুক্তি দেয়, এটাই সরকারের কাছে আমার দাবি। আমার ছেলে এবারে এইচএসসি পরীক্ষার্থী। সবাই দোয়া করবেন তার জন্য।

আব্দুল্লাহ ইবনে জুবায়েরের বাবা মঞ্জিল হোসেন বলেন, ছেলেকে তো জামিন দিল। সরকারের কাছে দাবি, ছেলেটার নামে যেন আর মামলা-মোকদ্দমা না দেয়। তাকে যেন আর হয়রানি না করে।

এ বিষয়ে আইনজীবী জোবায়দুল ইসলাম বুলেট বলেন, রাতে কোর্ট বসিয়ে সরকার শিক্ষার্থীদের জামিন দিচ্ছে, এটা একটা নজিরবিহীন ঘটনা। এটাই প্রমাণ করে যে শিক্ষার্থীদের আন্দোলন সঠিক।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক