হানিয়া হত্যা: সরাসরি ইসরায়েলে হামলার নির্দেশ খামেনির

হানিয়া হত্যা: সরাসরি ইসরায়েলে হামলার নির্দেশ খামেনির

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের প্রতিশোধের ঘোষণা দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। এমনকি এই হত্যাকাণ্ডের জবাবে তিনি সরাসরি ইসরায়েলে হামলা চালানোর নির্দেশ দিয়েছেন। খবর নিউইয়র্ক টাইমসের

স্থানীয় সময় বুধবার (৩১ জুলাই) ইরানি কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানায় মার্কিন এই সংবাদমাধ্যমটি।

এছাড়া এনওয়াইটির এই প্রতিবেদন গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলও।

সেই প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি হামাস প্রধান ইসমাইল হানিয়াকে হত্যার জবাব হিসেবে ইসরায়েলের ওপর সরাসরি হামলা চালানোর নির্দেশ দিয়েছেন বলে নিউইয়র্ক টাইমস জানিয়েছে। তিনজন অজ্ঞাতনামা ইরানি কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যমটি এই তথ্য সামনে এনেছে। ওই তিন কর্মকর্তার মধ্যে দুইজন রেভোলিউশনারি গার্ড সদস্য।

প্রতিবেদনে আরও বলা হয়, হানিয়া হত্যাকাণ্ডের পর ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের জরুরি বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়।

এর আগে, রানের সংবাদমাধ্যম ফার্সের প্রতিবেদনে উল্লেখ করা হয়, মঙ্গলবার হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়াকে তেহরানে বিমান থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে হত্যা করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ইরানের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তেহরান এসেছিলেন হানিয়া। তিনি উত্তর তেহরানে অবসরপ্রাপ্ত সেনাদের জন্য নির্মিত বিশেষায়িত বাসভবনে অবস্থান করছিলেন। সে সময় আকাশ থেকে ছুড়ে মারা ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত হন তিনি।

গতকাল মঙ্গলবার ইসরায়েলি হামলায় ইরানে নিজ বাসভবনে নিহত হন হানিয়া ও তার এক দেহরক্ষী। এক বিবৃতিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী এ বিষয়টি নিশ্চিত করেছে।

news24bd.tv/SHS