জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ হলে পরিস্থিতি অবনতি হবে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা জিএম কাদের

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ হলে পরিস্থিতি অবনতি হবে: জিএম কাদের

রেজাউল করিম মানিক, রংপুর

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা জিএম কাদের বলেছেন, জামায়াত-শিবিরের যদি গ্রহণযোগ্যতা থাকে তাহলে তাদের রাজনীতি নিষিদ্ধ করা হলে পরিস্থিতি আরও অবনতির দিকে যেতে পারে। প্রতিরক্ষা বাহিনী দেশ ও জনগণকে রক্ষা করবে অথচ তারা জনগণের দিকে বন্দুক তাক করে আছে, এটা আমাদের জন্য দুঃখজনক।

তিনি বলেন, এ সরকার স্বৈরাচারী সরকার, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি জাতীয় পার্টির সমর্থন রয়েছে। গণহত্যার মতো ঘটনা ঘটিয়ে সরকার বর্তমানে যেটা করছেন তার নিন্দা জানান জিএম কাদের।

তিনি আরও বলেন, আন্দোলনকে দমন করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে যেভাবে নির্বিচারে গুলি চালিয়েছে এতে পথচারী, সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়ে জীবন হারিয়েছে। বর্হিবিশ্বে ভাবমূর্তি নষ্ট হয়েছে। এমন রাজনৈতিক অস্থিরতা তৈরি করে দেশের অর্থনীতিকে নিম্নমানের দিকে নিয়ে যাচ্ছে সরকার। আন্দোলনকারীর নামে মামলায় ঝুলিয়ে দিয়ে যুব ছাত্র সমাজের গলায় পাথর বেঁধে পঙ্গু করে দিচ্ছে সরকার।

অবস্থার উত্তরণে সরকারকেই পদক্ষেপ নেওয়ার তাগিদ দেন তিনি।

তিন দিনের রংপুর সফরে এসে বুধবার বিকেলে সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন জিএম কাদের।

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহীদ আবু সাইদ নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ ও শ্রদ্ধা জানান। বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত দুঃখজনক বর্ণনা দিয়ে নির্বিচারে যে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তার নিরপেক্ষ তদন্ত দাবি করেন বিরোধী দলীয় নেতা।

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির সহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ