বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে ঐক্যবদ্ধ প্রবাসীরা

বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে ঐক্যবদ্ধ প্রবাসীরা

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে থেকে বৈধপথে রেমিট্যান্স পাঠানোর জন্য ঐক্যবদ্ধ হয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের শতাধিক প্রবাসী। প্রবাসীরা যেন বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠায় সে বিষয়ে সচেতনতা তৈরিতে কাজ করবে তারা।

সোমবার (২৯ জুলাই) কোম্পানীগঞ্জ যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী যুব সংঘের আয়োজনে নিউইয়র্কের কুন্সে এক রেস্তোরাঁয় আয়োজিত সভা থেকে প্রবাসীদের এই ঘোষণা আসে।

কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের বাসিন্দা জিয়াউর রহমান বলেন, দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্রে আছি।

দেশকে ভালোবাসি। দেশের বিপদের সময় আমরা বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে ঐক্যবদ্ধ হয়েছি। আমাদের দায়িত্ব হলো আশপাশের সবাইকে জানানো, সে লক্ষ্যে আমরা কাজ করব।

সভায় অংশ নেওয়া নুরুল করিম জুয়েল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক ইতিবাচক অর্জন ও পরিবর্তন ঘটেছে।

কিন্তু স্বাধীনতাবিরোধী চক্র বাংলাদেশকে পিছিয়ে নিতে চায়। তারাই বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে নিষেধ করছে। তাই আমরা ঐক্যবদ্ধ হয়ে শপথ নিয়েছি দেশকে এগিয়ে রাখতে বৈধ পথে রেমিট্যান্স পাঠাব।
 
বৈধ পথে রেমিট্যান্স পাঠালে সরকার অতিরিক্ত বোনাস দিচ্ছে। কিন্তু অবৈধ পথে টাকা পাঠালে কালো টাকা সাদা হচ্ছে। এক শ্রেণির মানুষ টাকা পাচারের সুযোগ পায়। এতে করে আমাদের দেশ ক্ষতিগ্রস্ত হবে, সভায় অংশ নেওয়া সবাই বিদেশে থাকা  পুরো বাংলাদেশি কমিউনিটিতে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে সচেতনতা বৃদ্ধি করবেন। আমি এমন উদ্যোগকে স্বাগত জানাই, সভায় এই বক্তব্য তুলে ধরেন এংকর ট্রাভেলস অ্যান্ড মানি টান্সফারের স্বত্বাধিকারী এএসম উদ্দিন পিন্টু।

news24bd.tv/কেআই/আইএইচ