না জানিয়ে কমিটিতে নাম, বিএনপির দুই নেতার পদত্যাগ

না জানিয়ে কমিটিতে নাম, বিএনপির দুই নেতার পদত্যাগ

অনলাইন ডেস্ক

রাজনীতি করেন না, কিন্তু দলীয় কমিটিতে এসেছে নাম! রাজশাহীতে না জানিয়ে ওয়ার্ড কমিটিতে নাম দেওয়ার অভিযোগ এনে পদত্যাগ করেছেন, সদ্য পদ পাওয়া বিএনপির দুই নেতা। সম্প্রতি নগর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন এই দুই ব্যক্তি।

পদত্যাগকারী দুই ব্যক্তি হলেন, মাহমুদুল হক রুবেল ও হায়দার আলী। তারা দুজনই রাজপাড়া থানার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত হন।

কিন্তু পরবর্তীতে এই দুই ব্যক্তি দাবি করেন, তারা বিএনপির রাজনীতি করেন না। এমনকি কোনো পদের জন্যও আবেদন করেননি।

শনিবার (২৭ জুলাই) এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন পদত্যাগপত্র জমা দেওয়া এই দুই ব্যক্তি।

পৃথক পৃথক পদত্যাগপত্রে তারা দাবি করেন, নগর বিএনপির সদ্য ঘোষিত ওয়ার্ড কমিটিতে তারা কোনো পদের জন্য আবেদন করেননি।

সংগঠনের ঊর্ধ্বতন নেতারা তাদের মতের বিরুদ্ধে ৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মনোনীত করেন। বর্তমানে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকতে ইচ্ছুক নন তারা। ভবিষ্যতেও কোনো রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবেন না বলে উল্লেখ করেন তারা।

এই ঘটনার পরে ক্ষোভ প্রকাশ করে মাহমুদুল হক রুবেল বলেন, ‘বিএনপির পদ চাওয়াতো দূরের কথা কোনো দিন মিছিল-মিটিংয়েও যাইনি। আমি ব্যবসায়ী মানুষ, রাজনীতি করবো কেন? আর রাজনীতি করলে বিএনপি কেন করবো? আমাদের পরিবারের সবাই আওয়ামী লীগ করেন। আমি করলে আওয়ামী লীগই করবো। আমাকে ফাঁসানোর জন্যই কমিটিতে নাম দেওয়া হয়েছে। ’

হায়দার আলী বলেন, ‘আমরা কোনো রাজনীতি করি না, ব্যবসা করি। কোনোদিন তাদের কোনো প্রোগ্রামেও যাইনি। কমিটিতে নাম দিয়েছে কেন জানি না। তাই পদত্যাগ করছি। ’

তবে রাজশাহী নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা জানান, আমাদের অনেক লোক রয়েছে। কারো ওপর দায়িত্ব চাপিয়ে দেওয়ার মতো পরিস্থিতি নেই। তাদের জোর করে পদ চাপিয়ে দেইনি। আমাদের টিম সম্মেলন করে এগুলো করেছে।  

news24bd.tv/জেপি বর্মা/SC