লাশের সারির ওপর দাঁড়িয়ে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি: কাদের

ফাইল ছবি

লাশের সারির ওপর দাঁড়িয়ে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক

আন্দোলনের নামে বিএনপি জামায়াতের সহিংসতাকে ছাড় দেয়া যায় না বলে জানালেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের প্রতি সহানুভূতি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সভায় ওবায়দুল কাদের বলেন। কাদের বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড, হত্যাকাণ্ডের তদন্ত করে বিচার করতে কমিটি গঠন করা হয়েছে।

সবাইকে বিচারের আওতায় আনা হবে।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াবে। জনগণের মুক্তির জন্য বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই সরকারের লক্ষ্য। কোটা আন্দোলনে ভর করে বিরোধীরা যে ধংসস্তুপ করেছে তা বিদেশিরা পরিদর্শন করে কম্পিত হয়ে গেছে।

কাদের বলেন, ছাত্রদের কোটা আন্দোলনের ওপর ভরকরে বিএনপি জামায়াত তাদের পরিচিত আগুন সন্ত্রাস করেছে, দেশের অর্জন ধংসস্তুপে পরিণত করতে চেয়েছে। বিএনপি সারিসারি লাশের উপর দাঁড়িয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখেছিল।

কাদের দাবি করেন, কোটা আন্দোলনে কুশীলব তারেক রহমান। আন্দোলন যতক্ষণ পর্যন্ত ছাত্রদের ছিল ততক্ষণ কোনো সংঘর্ষ হয়নি। পূর্বপরিকল্পিত ভাবে বিএনপি জামায়াত দেশের বিভিন্ন প্রান্ত থেকে সন্ত্রাসী এনে ২০১৪ সালের অগ্নি সন্ত্রাস বাস্তবায়ন করেছে।  কাদের আরও বলেন, মির্জা ফখরুল কী করে বলতে পারেন বিএনপি আগুন সন্ত্রাস করে না, এই মিথ্যাচারের জন্য নোবেল পুরস্কার দেয়া উচিৎ।

news24bd.tv/FA