রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ। ছবি: বাসস

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। মঙ্গলবার (২৩ জুলাই) বঙ্গভবনে তিনি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে সেনাপ্রধান দেশের বিরজমান পরিস্থিতি ও সেনাবাহিনীর কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব বাসসকে সাক্ষাতের বিষয়ে বিস্তারিত অবহিত করেন।

সাক্ষাৎকালে তিনি জানান, ঢাকাসহ দেশের ৫৭ জেলায় ২৭ হাজার সেনা মোতায়েন করা হয়েছে। তারা আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করেছে।

সেনাপ্রধান জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক সেনা সদস্যরা যতদিন প্রয়োজন ততদিন মাঠে থাকবেন। এ সময় রাষ্ট্রপতি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে সেনাবাহিনীর দক্ষতা ও পেশাদারত্বের প্রশংসা করেন।

রাষ্ট্রপতি বলেন, এ ধ্বংসযজ্ঞের মাধ্যমে স্বাধীনতাবিরোধী শক্তি তাদের হীন স্বার্থ কায়েমের পাশাপাশি দেশের উন্নয়নকে ধ্বংস করে দিতে চেয়েছিল।

তিনি আরও বলেন, দেশের ক্রান্তিলগ্নে দায়িত্ব পালন করে সেনাবাহিনী জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক করতে সরকারের সেনা মোতায়েনের সময়োপযোগী সিদ্ধান্তকে তিনি স্বাগত জানান। এ ছাড়া তিনি দেশের আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হওয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

news24bd.tv/DHL