শ্রীমঙ্গলে জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষানবিশ আইনজীবীকে হত্যা

সংগৃহীত ছবি

শ্রীমঙ্গলে জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষানবিশ আইনজীবীকে হত্যা

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ইমাদ উদ্দিন রকিব (৪৪) নামে এক শিক্ষানবিশ আইনজীবী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন আহত ও দুই নারীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১২ জুলাই) সকালে সিন্দুরখার ইউনিয়নের তেলিআবদা গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় নিহতের বড় ভাই হেলাল উদ্দিন গুরুত্ব আহত হয়েছেন।

মুমূর্ষু অবস্থায় তাকে সিলেট এমএ জি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার শ্রীমঙ্গল থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নিহত ইমাদ উদ্দিন রকিবের পরিবার বিরোধকৃত জমি রূপ তালুকদারের কাছ থেকে কেনেন ক্রয় করেন। রূপ তালুকদার এ জায়গায় কিনেছিলেন খলিল সরদারের বাবা আব্দুল বারীর কাছ থেকে।

এ জায়গার এসএ দাগ আব্দুল বারীর নামে থাকায় হামলাকারী খলিল সরদার এর পরিবার জায়গার মালিকানা বাদী করেন। পরবর্তীতে কোর্টে মামলা হলে আদালত নিহত রকিবের পক্ষে রায় দেন। এ জায়গা নিয়ে স্থানীয়ভাবে একাধিক শালিস হয়। আদালত থেকে মামলার রায় পেয়ে শুক্রবার সকালে ইমাদ উদ্দিন রকিব ও তার বড় ভাই হেলাল উদ্দিন তাদের জমিতে চাষ করতে যান।

এ সময় খলিল সরদারের লোকেরা দেশীয় অস্ত্র দিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ইমাদ উদ্দিন রকিব মারা যান। স্থানীয়রা নিশ্চিত করেন, এ সময় খলিল সরদারের নেতৃত্বে হামলাতে উপস্থিত ছিলেন করিম সরদার, বাতিন সরদার, শুকুর সরদার, সুবহান সরদার ও সবর সরদার। এ বিষয়ে জানতে খলিল সরদার এর বাড়িতে গিয়ে তাকে না পেয়ে তার ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।

সিন্দুরখান ইউপি চেয়ারম্যান ইয়াসিন আরাফাত রবিন বলেন, এ জমি নিয়ে নিহত রকিবের পরিবার গ্রাম আদালতে মামলা করেন। পরবর্তীতে আমরা বিবাদীদের গ্রাম আদালতে হাজির হওয়ার জন্য নোটিশ দিই। কিন্তু তারা হাজির হননি। পরে এটা থানা পর্যন্ত গড়ায়।  

কারা হামলা করেছে এমন প্রশ্নের জবাবে ইউপি চেয়ারম্যান বলেন, শুনেছি সরদার বাড়ির লোকেরা এ হামলার সাথে জড়িত।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভুষণ রায় বলেন, জায়গা সংক্রান্ত বিরোধের জেরে দেশীয় অস্ত্র দিয়ে শিক্ষানবিশ আইনজীবী ইমাদ উদ্দিন রকিরের ওপর হামলা করা হলে তিনি মারা যান। হামলাকারীদের গ্রেপ্তার করার জন্য আমাদের কয়েকটি টিম বের হয়েছে।

news24bd.tv/কেআই