শাহজালাল বিমানবন্দরে চালু হচ্ছে শাটল বাস সার্ভিস

সংগৃহীত ছবি

শাহজালাল বিমানবন্দরে চালু হচ্ছে শাটল বাস সার্ভিস

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে আগত যাত্রীদের লাগেজ পরিবহনের সংকট দূর করতে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হচ্ছে শাটল বাস সেবা। বুধবার (২৬ জুন) থেকে এ সেবা চালু হবে, যেটির মাধ্যমে বিমানবন্দরের টার্মিনাল থেকে রেলস্টেশন ও বাসস্ট্যান্ডে যেতে পারবেন যাত্রীরা।

শুরুতে বিআরটিসির দুটি বাস দিয়ে এ সেবা দেওয়া হবে। বাস দুটি রেলস্টেশন ও বাসস্ট্যান্ড হয়ে টার্মিনাল পর‌্যন্ত দিনভর ঘুরতে থাকবে।

মঙ্গলবার বিমানবন্দরে এক গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান এ সেবা চালুর তথ্য দিয়ে বলেন, এতে করে কোনো যাত্রী ব্যক্তিগত গাড়ি বা ট্যাক্সি নিতে না চাইলে এ বাসের সেবা নিতে পারবেন।

বর্তমানে এ বিমানবন্দর দিয়ে চলাচলকারী যাত্রীদের লাগেজ বহন করতে গিয়ে ভোগান্তিতে পড়তে হয়।

বিমানবন্দরের টার্মিনাল ১ এর বর্হিগমন কনকোর্স হলে বেবিচক আয়োজিত এ গণশুনানিতে দেশের প্রধান এ বিমানবন্দর ব্যবহার করতে গিয়ে চলাচলকারীদের বিভিন্ন ভোগান্তিসহ ই-গেট চালু না হওয়া, বিমানবন্দর চত্বরের ভেতরে যানজট, ব্যাগেজ ব্যবস্থাপনাসহ নানা বিষয় উঠে আসে। একই সঙ্গে বিমানবন্দরে যাত্রী ও প্রবাসী শ্রমিকদের জন্য থাকা সুবিধাগুলোর বিষয়েও অনেকে জানেন না তুলে ধরা হয়।

শুনানিতে বলা হয়, বিমানবন্দরে থাকা টেলিফোন, বিমানবন্দর কর্তৃপক্ষের হটলাইন, ওয়েবসাইট এমনকি প্রবাসী কর্মীদের জন্য সরকার বিমানবন্দরের আশপাশে যে অস্থায়ী আবাসনের উদ্যোগ নিয়েছে সে সম্পর্কেও প্রচারণা না থাকায় যাত্রীরা তা জানতে পারেন না।

এসবের জবাব দিতে গিয়ে বেবিচক চেয়ারম্যান যাত্রীসেবার মান বাড়াতে তাদের যথাসাধ্য চেষ্টার কথা তুলে ধরতে গিয়ে শাটল বাস চালুর উদ্যোগের বিষয়টি বলেন।

news24bd.tv/DHL