এমপি আনার হত্যা: ‘কিলিং মিশনে’ অংশ নেয় ফয়সাল ও মোস্তাফিজ

মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলী

এমপি আনার হত্যা: ‘কিলিং মিশনে’ অংশ নেয় ফয়সাল ও মোস্তাফিজ

নিজস্ব প্রতিবেদক

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার সঙ্গে খাগড়াছড়ি থেকে গ্রেপ্তার মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলী জড়িত বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবিপ্রধান হারুন অর রশীদ। বুধবার (২৬ জুন) সন্ধ্যায় রাজধানীর পূর্বাচলের ১৮ নম্বর সেক্টরে বঙ্গবন্ধু ট্রাই টাওয়ারে সাংবাদিকদের তিনি এ কথা জানান।   

এর আগে দুপুরে মোস্তাফিজুর রহমান ও ফয়সাল আলীকে খাগড়াছড়ি থেকে গ্রেপ্তার করে হেলিকপ্টারে বঙ্গবন্ধু ট্রাই টাওয়ারে আনা হয়।  

ডিবিপ্রধান বলেন, ‘শিমুল ভূঁইয়ার সঙ্গে থেকে ফয়সাল, মোস্তাফিজ, জিহাদ কিলিং মিশনে অংশ নেয়।

মূল ঘাতক ছিল শিমুল ভূঁইয়া। ’

তিনি বলেন, ‘পার্বত্য এলাকায় পাথাল কালীমন্দির এলাকায় শীতাকুণ্ড পাহাড়ের নিচে পলাশ ও শিমুল রায় নামে হিন্দু সেজে সেখানে কালীমন্দিরে ছদ্মবেশ ধারণ করে ২৩ দিন ছিল ফয়সাল ও মোস্তাফিজ। তারা ১৯ তারিখ বাংলাদেশে আসে। তাদের দুই জনকে মাত্র ৩০ হাজার টাকা দেয়।

ডিবিপ্রধান বলেন, ‘তারা বিভিন্নভাবে দেশ থেকে পালানোর চেষ্টা করেছে। যে ৭ জন কিলিং মিশনে অংশ নিয়েছিল, শিমুলের পর এই দুজন ছিল দ্বিতীয় ও তৃতীয় ব্যক্তি। বাংলাদেশে আছে ৭ জন, ইন্ডিয়ায় ২ জন। এখন মূল টার্গেট মাস্টারমাইন্ডকে গ্রেপ্তার করা। আমেরিকান ইন্টেলিজেন্সকে চিঠি দিয়েছি, ইন্ডিয়ার সঙ্গেও আমেরিকার চুক্তি রয়েছে। তারাও চেষ্টা করছে ধরার। আমরাও চেষ্টা করছি। ’

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। ভারতে গিয়ে পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন তিনি। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন আনার। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি।

পশ্চিমবঙ্গের বরাহনগরের বন্ধুর বাড়ি থেকে বের হওয়ার পাঁচদিন পর ১৮ মে বরাহনগর থানায় আনার নিখোঁজ হওয়ার বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলেনি তিনবারের এই সংসদ সদস্যের।

চারদিন পর হঠাৎ খবর ছড়ায়, কলকাতার পাশের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেনস নামে একটি আবাসিক ভবনের বিইউ ৫৬ নম্বর রুমে সংসদ সদস্য আনার খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে সেখানে মরদেহ মেলেনি।

news24bd.tv/আইএএম