সেন্টমার্টিন ইস্যুতে সরকার নিশ্চুপ: ফখরুল 

ফাইল ছবি

সেন্টমার্টিন ইস্যুতে সরকার নিশ্চুপ: ফখরুল 

ফজলে রাব্বী

সেন্টমার্টিন ইস্যুতে সরকার নিশ্চুপ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই ইস্যুতে দাসসূলভ আচরণ করছে সরকার বলেও জানান তিনি।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের আয়োজনে সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, সেন্টমার্টিন ইস্যুতে কেউ সেখানে যেতে পারছি না, গুলি করে হত্যা করা হচ্ছে যারা যাচ্ছে।

কি দুঃখজনক অবস্থা। কিন্তু সরকার নিশ্চুপ। নতজানু সরকার। মিয়ানমার সরকারকেও কিছু বলা যাবে না? প্রশ্ন রাখেন ফখরুল।
 

তিনি বলেন, সেন্টমার্টিনে খাদ্য সংকট চরমে, তা নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই।  

ফখ্রুল বলেন, বাংলাদেশেক পরনির্ভরশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে যাচ্ছে সরকার। বর্তমান আওয়ামী শাসন আমলের মতো জাতির জন্য ঘৃণ্য অমানিশা আর কখনও আসেনি।

তিনি বলেন, বিএনপিকে দুর্নীতিবাজ বলে পুরো জাতিকে মিথ্যা বলে বোকা বানাচ্ছে সরকার। এটা চীরস্থায়ী নয়। এখন সব বের হয়ে আসছে, থলের বেড়াল বের হয়ে আসছে।  

তিনি আরও বলেন, বেনজীরের বে-নজীর কাজ ও আজিজ গণমাধ্যমে আসছে। এনআইডি জালিয়াতির করে ভাইদের পাসপোর্ট করেছে সাবেক সেনাপ্রধান আজিজ। যা চিন্তা করা যায় না। সাবেক পুলিশ প্রধান বেনজীর আকুণ্ঠ দুর্নীতি করেছে এগুলো ভাবা যায় না।

বিএনপি মহাসচিব বলেন, নগদের প্রতি টাকায় ৫ পয়সা করে কমিশন বাইরে বিদেশে চলে যাচ্ছে। কোথায় যাচ্ছে?

বিএনপি মহাসচিব আরও বলেন, জগদ্দল পাথরের মত বেআইনিভাবে ক্ষমতা দখল করে আছে আওয়ামী লীগ। রাতারাতি দুই চারটা বোমা ফাটিয়ে পরিবর্তন সম্ভব নয়, সবাইকে নেমে আসতে হবে, জনগণকে এক হতে হবে। তাহলে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে। এই সরকারকে সরাতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া দানব সরকারকে সরানো যাবে না।    

news24bd.tv/TR   
 

পাঠকপ্রিয়