দেশের জনগণ ঈদের আনন্দ উপভোগ করতে পারছে না: ফখরুল 

দেশের জনগণ ঈদের আনন্দ উপভোগ করতে পারছে না: ফখরুল 

ঠাকুরগাঁও প্রতিনিধি

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দেশের জনগণ ঈদের আনন্দ উপভোগ করতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে ঠাকুরগাঁওয়ের কালিবাধিস্থল নিজ বাসভবনে ঈদ জামাত শেষে সাংবাদিকদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকারের দুর্নীতি ও দখলদারির কারণে মানুষ কোরবানি করতে পারছে না। এমনকি যারা মাংস সংগ্রহ করে- মসলার দামের জন্য তারা তা রান্নাও করতে পারছে না।

সেন্টমার্টিন এর বিষয়টি ওবায়দুল কাদের গুজব বলেছে, তার ঐ প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদেরের কথার জবাব দিতে রুচিতে বাধে। ক্ষমতায় যারা আছেন তারা সত্যকে উপলব্ধি করতে না পারে না, গণমানুষের আকাঙ্ক্ষাকে না বোঝে না। তাহলে কিভাবে শাসক হবেন।

তিনি বলেন, দেড় যুগ ধরে আওয়ামী লীগের শাসন আমলে আমরা দেখছি জনগণের আশা আকাঙ্ক্ষাকে পদদলিত করে দিয়ে গণতন্ত্রকে পদদলিত করে দিয়ে এক শাসনব্যবস্থা চালু রেখেছে।

সেন্টমার্টিনে মিয়ানমারের ঘটনা একটি সমস্যা তৈরি করেছে, যার কারণে সেন্টমার্টিনে জাহাজ যেতে পারছে না, খাদ্য যেতে পারছে না, সেখানকার জনগণ অত্যন্ত কষ্টের মধ্যে দিন যাপন করছে। নিরাপত্তাহীনতায় ভুগছে সেগুলো স্বীকার না করে ভিত্তিহীন বানোয়াট কথা বলছে এই সরকার। তাই ওবায়দুল কাদেরের কথা কোন গুরুত্ব দেই না আমরা।

তিনি আরও বলেন, বিএনপি সব সময় সংলাপের পক্ষে ছিল কিন্তু সংলাপের উদ্যোগ নেয়ার মানুষ নেই। বিএনপিসহ ৬৩টি দল দাবি করেছে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের। দলীয় সরকার থাকলে নির্বাচন কখনোই সুষ্ঠ হবে না।

মির্জা ফখরুল দেশের জনগণকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান। ঈদুল আজহায় কোরবানির মধ্য দিয়ে যারা দুর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত আছেন তারা তা ত্যাগ করবেন, বলেন ফখ্রুল।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, উপজেলা বিএনপির সভাপতি মহিবুল্লাহ আবু নুর, বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

news24bd.tv/TR