বেনজীরের ইকোপার্কে চুরির ঘটনায় মামলা

বেনজীরের ইকোপার্কে চুরির ঘটনায় মামলা

সামিউল আলিম,গোপালগঞ্জ

গোপালগঞ্জে সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকোপার্কে চুরির ঘটনায় পাঁচজনের নাম এবং আরও কয়েকজনকে অজ্ঞাত উল্লেখ করে সদর থানায় মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যায় এ মামলা দায়ের করেন ওই রিসোর্টের ম্যানেজার (এইচআর) মো. সারোয়ার হোসেন।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক(তদন্ত)হারুন-অর-রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় আসামি করা হয়েছে মাদারীপুর জেলার রাজৈর উপজেলার নাটাখোলা গ্রামের ক্ষেপা মজুমদারের ছেলে সজীব মজুমদার (৩৩), একই গ্রামের গনেশ রায়ের ছেলে সুব্রত রায় (২৩), সুনিল সেনের ছেলে অনিমেষ সেন (৩০), গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামের বিপ্লব বল (৫০) ও একই গ্রামের সঞ্চয় বল (২৮)।

মামলায় উল্লেখ করা হয়েছে, গতকাল ১২ জুন রাতে আসামিরা পার্কের ৩টি কম্পিউটারের সিপিইউ ও একটি মনিটর নিয়ে পালিয়ে যায়। পরে পার্কের সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করে মামলাটি দায়ের করেন। মামলার বাদী সিসিটিভি ফুটেজ প্রমাণ স্বরূপ থানায় জমা দিয়েছেন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) হারুন-অর-রশিদ বলেন, মামলাটি আমলে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৮ জুন অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অভিযুক্ত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে করা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের দায়িত্ব আদালতের নির্দেশে বুঝে নেয় জেলা প্রশাসনসহ অন্য রিসিভাররা।

এদিকে সাবেক আইজিপি বেনজীর আহমেদের মালিকানাধীন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ের উপপরিচালক মানিলন্ডারিং মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমকে আহ্বায়ক ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো. মশিউর রহমানকে সদস্যসচিব করে ছয় সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যারা হলেন পুলিশ সুপার আল-বেলি আফিফা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবপ্রসাদ পাল, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান, গোপালগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মো. ফজলে রাব্বী।

র‍্যাবের মহাপরিচালক ও পুলিশের আইজিপি থাকাকালীন গোপালগঞ্জ সদর উপজেলায় গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়কে ভয় দেখিয়ে ও জোর করে দখল করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক