বিয়ের দাবিতে এনজিও কর্মীর বাড়িতে কলেজছাত্রীর অনশন

বিয়ের দাবিতে এনজিও কর্মীর বাড়িতে কলেজছাত্রীর অনশন

রাজবাড়ী প্রতিনিধি 

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিয়ের দাবিতে প্রেমিক এনজিও কর্মীর বাড়িতে অনশনে বসেছে মোছা. মিতু খাতুন (২০) নামে এক কলেজছাত্রী। সে পাংশা উপজেলার কাচারি পাড়া এলাকার মো. নিজাম প্রামাণিকের মেয়ে। সে স্থানীয় একটি কলেজে এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী।

সোমবার (৩ জুন) বেলা ১২ টা থেকে উপজেলার বালিয়াকান্দি ইউনিয়নের পূর্ব মৌকুড়ি এলাকার আব্দুল কাইয়ুম মল্লিক (৩২) এর বাড়িতে অনশনে বসে ওই কলেজছাত্রী।

এনজিও কর্মী আব্দুল কাইয়ুম মল্লিক পূর্ব মৌকুড়ি গ্রামের পবন মল্লিকের ছেলে। সে এর আগে দুই বিয়ে করে। তার মধ্যে আপন চাচাতো বোনও রয়েছে।

কাউয়ুমের মা দুপুরের পরে বাড়ি থেকে মেয়েটিকে বের করে দেয়।

তারপর থেকে ওই কলেজছাত্রী বাড়ির সামনে অবস্থান করছেন।

আরও জানা যায়, চার মাস আগে মিতু খাতুনের বাড়িতে এনজিও শাখা খুলতে গিয়ে পরিচয় হয় দুজনের। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মিতুকে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে নিয়ে যেতেন কাইয়ুম।

এর আগে ১৫ দিন আগে একবার বিয়ের দাবিতে কাউয়ুম মল্লিকের বাড়িতে এসেছিলেন মিতু খাতুন। তবে স্থানীয় ও দুই পরিবারের মধ্যস্থতায় বাড়ি ফিরে গেলেও এবার সারাজীবন থাকতে কাউয়ুম মল্লিকের বাড়িতে অনশনে বসেছে মিতু খাতুন।

মিতু খাতুন বলেন, কাউয়ুম আমাকে কখনো দুই বিয়ের কথা আমাকে বলে নাই। কিছুদিন আগে সে আমাকে জানায় তার চাচাতো বোনের কথা। তবে অনেক দিন হলো তার সাথে (চাচাতো বোন) কাউয়ুমের সম্পর্ক নেই। এখন কাইয়ুমের মা আমাকে বাড়ি থেকে বেড় করে ভেতর থেকে আটকে রেখেছে। কাইয়ুমও এখন আমার সাথে যোগাযোগ করছে না! তবে আমি এখান থেকে কোথাও যাব না।

বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মোছা. স্বর্ণা বেগম বলেন, এই মেয়ে এর আগেও একবার এই বাড়িতে এসেছিল। সেদিন তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল। আজ আবারও ওই মেয়ে এসেছে। ছেলের বাড়ি কেউ নেই, ফলে মেয়ে বাড়ির বাইরে আছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক