মানসিক স্বাস্থ্য নিয়ে জেসিআই বাংলাদেশ-এর কর্মশালা অনুষ্ঠিত

মানসিক স্বাস্থ্য নিয়ে জেসিআই বাংলাদেশ-এর কর্মশালা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরিতে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হলো "ভালো থাকি, ভালো রাখি" নামক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।

শুক্রবার (৩১ মে) রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে দিনব্যাপী জেসিআই বাংলাদেশ-এর শতাধিক সদস্য ও অংশগ্রহণকারীদের নিয়ে এই প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করা হয়।

লাইফস্প্রিং-এর সহযোগিতায় কর্মশালাটিতে প্রশিক্ষকের ভূমিকা পালন করেন ডা. সাঈদুল আশরাফ কুশল এবং ডা. সুষমা রেজা।

বিশেষ অতিথি ছিলেন জেসিআই বাংলাদেশের সভাপতি ইমরান কাদির।

গোটা আয়োজনের আহ্বায়ক ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় প্রশিক্ষণ কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল।

জেসিআই বাংলাদেশের সভাপতি ইমরান কাদির বলেন, 'জেসিআই-এর এ বছরের কর্মপরিকল্পনার অন্যতম প্রাধান্য মানসিক স্বাস্থ্য। সে লক্ষে আমাদের লোকাল অর্গানাইজেশনগুলো দেশব্যাপী নানা প্রজেক্ট এবং ইভেন্টস নিয়ে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন।

'

দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমে মূলত পজিটিভ প্যারেন্টিং, হেলদি রিলেশনশিপ বেটারমেন্ট এবং স্ট্রেস ম্যানেজমেন্ট নিয়ে আলোচনা করা হয়।

জেসিআই বাংলাদেশ ২০২৪-এর জাতীয় প্রশিক্ষণ কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল জানান, 'নিজে ভালো থাকতে এবং কাছের মানুষদেরকে ভালো রাখতে আমাদের এ আয়োজন। আয়োজনটির মাধ্যমে প্রশিক্ষণার্থীদের জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করছি। '

আয়োজনটির সহযোগিতায় ছিলো জেসিআই ঢাকা ম্যাভেরিকস, জেসিআই ঢাকা ওয়েস্ট, জেসিআই মুঞ্জিগঞ্জ, জেসিআই ঢাকা সিগনেচার, জেসিআই ঢাকা অ্যাস্ট্রাল এবং জেসিআই ঢাকা স্পার্কস।

অনুষ্ঠানটির সার্বিক সহায়তায় ছিলেন জেসিআই বাংলাদেশের লোকাল প্রেসিডেন্টস সোলেমান হাকিম, ফারহানা মাখনুন সাবা, মুনতাসির আজগার, এস এম বেলাল উদ্দিন, সুমাইয়া মাহমুদ স্বর্না এবং রাইহাতুল জান্নাহ।

প্রশিক্ষণের পাশাপাশি উপস্থিত প্রত্যেকে লাইভ মেডিটেশন কর্মসূচিতে অংশ নেন। শেষদিকে সনদ প্রদানের মাধ্যমে কার্যক্রমটি শেষ হয়।

news24bd.tv/SC