জাফর ইকবালকে কাছে পেয়ে উল্লসিত শিক্ষার্থীরা

জাফর ইকবালকে কাছে পেয়ে উল্লসিত শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল প্রথমবারের মতো আসছেন দিনাজপুরের চিরিরবন্দরের আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে। এই বিদ্যাপিঠের শিক্ষার্থীরা কাছ থেকে প্রিয় কথাসাহিত্যিককে দেখবেন-এ নিয়ে তারা ছিল বেশ উল্লসিত। এজন্য প্রিয় ক্যাম্পাসকে সাজিয়েছিল ভিন্নরূপে। সবার মাঝে অধির আগ্রহ-কখন তিনি আসবেন? 

অবশেষে শুক্রবার সকালে প্রিয় ব্যক্তিত্ব জাফর ইকবাল এসলেন।

সঙ্গে ছিলেন তার সহধর্মীণী ড. ইয়াসমিন হক, বড় বোন অধ্যাপক সুফিয়া হায়দার, ছোট ভাই জনপ্রিয় রম্য লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব। এসময় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. আমজাদ হোসেন, প্রিন্সিপাল লে. কর্নেল কাজী শাহাবুদ্দিন আহমেদ, এইসি (অব.) এর নেতৃত্বে শিক্ষার্থীরা অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়। ছন্দময় করতালিতে পুরো ক্যাম্পাসে ছিল মূখর।  

অনেককে দেখা যায়, অধ্যাপক জাফর ইকবালের সঙ্গে হাত মেলাচ্ছেন।

অনেকে সেলফি তুলছেন, অনেকে অটোগ্রাফ নিচ্ছেন। অতিথিরা পুরো ক্যাম্পাস ঘুরে দেখে মুগ্ধ হলেন।

আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা, স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. আমজাদ হোসেন জানান, শনিবার এখানে দিনব্যাপী আয়োজন করা হচ্ছে বিজ্ঞান মেলার। মুহম্মদ জাফর ইকবাল প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করবেন।

তিনি বলেন, এতে সায়েন্স প্রজেক্ট, আইসিটি প্রজেক্ট, নতুন কারিকুলাম প্রজেক্ট সহ খুঁদে বিজ্ঞানীদের নানা আবিষ্কার তুলে ধরা হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিজ্ঞান চর্চায় উৎসাহী হবে, তাদের উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটবে।  

প্রিন্সিপাল  লে. কর্নেল কাজী শাহাবুদ্দিন আহমেদ, এইসি (অব.) জানান, একই দিন বিতর্ক প্রতিযোগিতা শেষে ‘বিজয় একাত্তোর গণগ্রন্থাগার’, প্রস্তাবিত ‘একাত্তোর বিশ্ববিদ্যালয়’ এর স্থাপনাসমূহ পরিদর্শন করবেন অতিথিরা। শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক