তৃতীয় ধাপে ভোট পড়লো ৩৫ শতাংশ: সিইসি

ব্রিফ করছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল (ফাইল ছবি)

তৃতীয় ধাপে ভোট পড়লো ৩৫ শতাংশ: সিইসি

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আজ বুধবার তৃতীয় ধাপের ভোট শেষে চলছে গণনা। এ ধাপে ৩৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ভোট শেষে বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

তিনি জানান, অবাধ, নিরপেক্ষ ও সুশৃঙ্খলভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ও তাদের পেশাদারিত্বের কারণে নির্বাচন সফল হয়েছে।

সিইসি বলেন, কারচুপির অপরাধে ৩০ জনকে আটক করা হয়েছে। দুজনকে তাৎক্ষণিক কারাদণ্ড দেওয়া হয়। ৬ জন আহত, একজন অসুস্থ হয়ে মারা গেছেন।

একজন সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে।  

তৃতীয় ধাপে ১০৯ উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও ঘূর্ণিঝড় রিমালের কারণে সোমবার ১৯টি এবং মঙ্গলবার ৩টি উপজেলার ভোট স্থগিত করেছে কমিশন। ফলে বুধবার ৮৭টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হয়েছে।

স্থগিত হওয়া উপজেলাগুলো হলো— বাগেরহাটের শরণখোলা, মোরেলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, ডুমুরিয়া ও পাইকগাছা; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী সদর, দুমকী ও মির্জাগঞ্জ; পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন, লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া, বরগুনার বামনা ও পাথরঘাটা এবং রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা, নেত্রকোণা জেলার খালিয়াজুরী; চাঁদপুর জেলার কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলার ভোট স্থগিত করা হয়েছে। এ ছাড়া খালিয়াজুরী উপজেলায় সড়ক সংযোগ বিচ্ছিন্ন ঘটা এবং কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ইভিএমের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচনের এ ধাপে ১ হাজার ১৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩৯৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৫৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৯৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
news24bd.tv/আইএএম