ভৈরবে এসএসসি-এইচএসসির কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল এসএইচইউএসটি

ভৈরবে এসএসসি-এইচএসসির কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল এসএইচইউএসটি

নিজস্ব প্রতিবেদক

২০২৩ সালের এইচএসসি ও সমমান এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এসএইচইউএসটি)। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়িতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির সম্প্রতি পাওয়া শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন উপলক্ষে শনিবার (২৫ মে) তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।  

প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টিতে শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন দেওয়া হয়।

 

পরে এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কাম্প্যাসের ভিত্তিপ্রস্থর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশাবাদ ব্যক্ত করেন ডা. ইকবাল। ইতোমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র সামার সেশনে ( জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়টি ক্যাম্পাসে আয়োজিত সংবর্ধনা ও কনসার্টে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ড মেম্বার এইচ.বি.এম. লুৎফর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড মেম্বার এইচ.বি.এম শোয়েব রহমান, দ্য প্রিমিয়ার ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব) সৈয়দ নওশের আলী, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নাসিম সেকান্দার, উপ-ব্যবস্থাপনা পরিচালক নিয়ামত উদ্দিন আহমেদ, উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ গোলাম হোসেন সরকার (পিএসসি),  প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজের জেড. রহমান,  ভৈরব পৌরসভার মেয়র ইফতেখার হোসেন বেনু, গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম শাহরিয়ার, বিশ্ববিদ্যারয়টির উপদেষ্টা ডা. এমদাদুল ইসলাম প্রমুখ।

 

বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন ডা. ইকবাল। সুদীর্ঘ ৯ বছরের প্রচেষ্টায় প্রায় তিনশ’ বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভূবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরও থাকবে মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমিসহ উচ্চশিক্ষার অনেক সুযোগ। যেখানে একসঙ্গে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী শিক্ষা অর্জনের সুযোগ পাবে। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সমস্ত সুযোগ সুবিধা এখানে বিদ্যমান থাকবে। ইতোমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে, যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

news24bd.tv/আইএএম