সৌদি বাদশাহ কেমন আছেন, জানালেন যুবরাজ

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ

সৌদি বাদশাহ কেমন আছেন, জানালেন যুবরাজ

অনলাইন ডেস্ক

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের এখন ভালো আছেন বলে জানিয়েছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের বাদশাহর সুস্বাস্থ্যের কথা নিশ্চিত করেন তিনি। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এ তথ্য জানিয়েছে।

এসপিএ বলেছে, উচ্চ জ্বর ও জয়েন্টের ব্যথায় ভোগার পর রোববার প্রাসাদের রাজকীয় ক্লিনিকে বাদশাহর ডাক্তারি পরীক্ষা করা হয়।

তার ফুসফুসের প্রদাহ ধরা পড়ে এবং জেদ্দার আল-সালাম প্রাসাদে চিকিৎসা হিসেবে অ্যান্টিবায়োটিকের একটি কোর্স নির্ধারণ করা হয়।

বাদশাহর স্বাস্থ্য সম্পর্কে অবগত করার পাশাপাশি সালমান এদিন কাউন্সিল অব দ্য আরব স্টেটস অধিবেশনের কাউন্সিলের ফলাফল সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করেন। তিনি আরব ইস্যুতে সৌদি আরবের প্রতিশ্রুতি, যৌথ পদক্ষেপের উন্নয়ন, আঞ্চলিক নিরাপত্তা বৃদ্ধি এবং আরব স্বার্থ রক্ষার ওপর জোর দেন।

এদিকে, তথ্যমন্ত্রী সালমান বিন ইউসুফ আল-দোসারি অধিবেশনের পর বলেন, মন্ত্রিসভা সাম্প্রতিক রাষ্ট্রীয় কার্যক্রম, বিশেষ করে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতা জোরদার করার প্রচেষ্টা নিয়ে আলোচনা করেছে।

পাশাপাশি মন্ত্রিসভা অর্থ পাচার, সন্ত্রাসে অর্থায়ন ও দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক সহযোগিতার প্রতি সৌদি আরবের প্রতিশ্রুতি নিশ্চিত করেছে।

সৌদি মন্ত্রিসভার জ্বালানিমন্ত্রী যুবরাজ আবদুল আজিজ বিন সালমানকে জ্বালানির সহযোগিতার বিষয়ে পাকিস্তানের সঙ্গে একটি সমঝোতা স্মারক চূড়ান্ত করার ক্ষমতাও দিয়েছে। সেই সঙ্গে আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ জলাভূমি, বিশেষ করে জলপাখিদের আবাসস্থল হিসেবে সৌদি আরবের একটি আন্তর্জাতিক চুক্তিতে যুক্ত হওয়ার অনুমোদন দেওয়া হয়েছে।

news24bd.tv/SHS