‘ছাত্রদলের সাবেক নেতা হিরুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে’

মাহিদুল হাসান হিরু

‘ছাত্রদলের সাবেক নেতা হিরুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে’

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (৭ মে) রাতে গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।  

বিবৃতিতে রিজভী বলেন, বিকেল পাঁচটায় আসর নামাজে যাওয়ার পথে সিদ্ধেশরী মাঠ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাকধারীরা তাকে তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত তার সন্ধান দেয়নি। ‘ঢাকা-মেট্রো-চ, ৫২-১৪৫০’ নম্বর গাড়ীতে করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাহিদুল হাসান হিরুকে তুলে নিয়ে যাবার পর এখনও তার কোন খোঁজ না পাওয়া গভীর উদ্বেগজনক।

তাকে এভাবে আটক ও গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সংকেত। ’

তিনি বলেন, ‘বর্তমান ডামি আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধী দল ও মতকে দমন এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে জনগণ ও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতে এখন আরও তীব্র মাত্রায় হিংস্র রুপ ধারণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইন শৃঙ্খলা বাহিনীই গ্রেপ্তার করেছে। তাকে আটক ও সন্ধান না দেয়ার ঘটনায় তার পরিবারপরিজনসহ দলের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে রয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘আমি অবিলম্বে মাহিদুল হাসান হিরুকে জনসমক্ষে হাজির করার জোর আহবান জানাচ্ছি। নইলে তাকে নিয়ে অনাকাঙ্খিত কিছু ঘটলে আওয়ামী সরকারকেই এর দায় নিতে হবে। ’

news24bd.tv/আইএএম