রংপুরে চাঞ্চল্যকর প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের আসামি গ্রেপ্তার

সংগৃহীত ছবি

রংপুরে চাঞ্চল্যকর প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের আসামি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

রংপুরের কাউনিয়ায় প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের চাঞ্চল্যকর ঘটনার প্রধান আসামি শাহ আলম (৪০) কে নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (০৬ মে) গোপন সংবাদের ভিত্তিতে রাত ৩টা ৩০মিনিট ঘটিকায় র‍্যাব-১৩ ব্যাটালিয়ন সদর  রংপুর এবং র‍্যাব-১১ নারায়ণগঞ্জ এর যৌথ অভিযানে নারায়ণগঞ্জ জেলার আমিন হাউজিং বন্দর থানা এলাকা হতে চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামি রংপুরের কাউনিয়া থানার ঢুষমারা গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে মো. শাহালম (৪০) কে গ্রেপ্তার করে।

অভিযোগ সূত্রে জানা যায়, আবু তাহের (পাগল তাহের) এর স্ত্রী মো. শাহালম (৪০) এর জমিতে বাদাম রোপন, আলু ও মরিচ তোলাসহ বিভিন্ন কাজ করত। উক্ত কাজ করা বাবদ শাহালমের কাছ থেকে কয়েক দিনের মজুরীর বকেয়া টাকা পাওনা হয় প্রতিবন্ধীর স্ত্রীর।

মজুরীর পাওনা টাকা দেয়ার জন্য গত ২৫ মার্চ রাত অনুমান  সাড়ে ৮ টায় মো. শাহালম (৪০) প্রতিবন্ধীর বাড়িতে প্রবেশ করে।  

বাড়িতে প্রবেশের পরে রমজান মাস উপলক্ষে তারাবীর নামাজের সময় হওয়ায় পুরুষ লোকের অনুপস্থিতির সুযোগে প্রতিবন্ধীর স্ত্রীর মুখ চেপে বাড়ির পাশে মো. শাহালম (৪০) এর ভুট্টা ক্ষেতে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের সময় ভিকটিম কৌশলে চিৎকার করলে মো. শাহালম (৪০) ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং স্থানীয় লোকজন এসে ঘটনার সত্যতা প্রমাণ পায়। একই দিনে ঘটনাটি স্থানীয় শালিসের মাধ্যমে মীমাংসার করার কথা বললে ভুক্তভোগীর পরিবার রাজি না হওয়ায় ভুক্তভোগীকে প্রাণনাশের হুমকি প্রদান করে।

পরবর্তীতে প্রতিবন্ধীর স্ত্রী নিজে বাদী হয়ে রংপুর জেলার কাউনিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধনী-২০২০) আইনের ৯ (১) ধারা মতে মামলা দায়ের করে।

সোমবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৩ এর মিডিয়া উপপরিচালক মাহমুদ বশির আহমেদ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামি, ভিকটিম'কে জোর পূর্বক ধর্ষণের কথা স্বীকার করেছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামিকে রংপুর জেলার কাউনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

news24bd.tv/কেআই