অপারেশনের নামে বৃদ্ধদের নিজেই কাটাছেঁড়া করতেন মিলটন

অপারেশনের নামে বৃদ্ধদের নিজেই কাটাছেঁড়া করতেন মিলটন

নিজস্ব প্রতিবেদক

হাসপাতালে রোগী না পাঠিয়ে অসহায় বৃদ্ধ মানুষদের ব্লেড দিয়ে নিজেই অপারেশনের নামে কাটাছেঁড়া করতেন মিলটন সমাদ্দার। অপারেশনে তাদের শরীর থেকে রক্ত বের হলে তা দেখে পৈশাচিক আনন্দ পেতেন তিনি।

রোববার (৫ মে) ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন ভয়ঙ্কর তথ্য জানান মহানগর গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ। তিনি বলেন, একাউন্টে প্রায় দুই কোটি টাকা থাকলেও মিলটন সমাদ্দার অসুস্থদের জন্য চিকিৎসার পেছনে কোনো টাকাই খরচ করত না।

ডিবি প্রধান বলেন, দিনের পর দিন টর্চার সেলে এমন ভয়ানক কাজ করলেও তার স্ত্রী একজন নার্স হয়েও প্রতিবাদ করেনি। ফলে তিনিও এই অপরাধের দায় এড়াতে পারেন না।

ডিবি প্রধান আরও জানান, তিন দিনের রিমান্ড শেষে মিলটনের কাছ থেকে এমন ভয়াবহ তথ্য পাওয়া গেছে। রোববার ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় মিল্টন সমাদ্দারের স্ত্রী মিতু হাওলাদারকে।

কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। জানান আইন অনুযায়ী বিচার হবে মিলটনের। সে দোষী কি না তা প্রমাণ করবে আদালত।

এরপর রিমান্ডের বিষয়ে কথা বলেন গোয়েন্দা পুলিশের প্রধান। জানান, মিলটন সমাদ্দার আশ্রমে টর্চার সেল করে বৃদ্ধ মানুষদের নিয়মিত মারধর করতো। কেউ অসুস্থ হলে তাদের ধারালো ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতো। তখন অসুস্থদের কষ্ট দেখে মিল্টন পৈশাচিক আনন্দ পেতেন।

গোয়েন্দা প্রধান জানান, আশ্রমে রেখে যাওয়া মানুষদের খোঁজ নিতে গেলে বেদম মারধর করা হতো স্বজনদের। নিজে জাল মৃত্যু সনদ তৈরি করার কথাও স্বীকার করেছে মিল্টন।

মিলটনের একাউন্টে আশ্রমের নামে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৮৫ লক্ষ টাকা আছে বলে জানিয়েছে পুলিশ। সেইসাথে অর্থ পাচার ও আশ্রমে মারা যাওয়া মানুষের কি হাল হয়েছে তার তদন্ত চলছে বলেও জানায় গোয়েন্দা পুলিশ প্রধান।

এদিকে মিলটন সমাদ্দারের গ্রেপ্তারে মিরপুরে মিষ্টি বিতরণ করেছে স্থানীয়রা। শনিবার বিকেলে মিরপুরে মিষ্টি বিতরণকালে তারা মিলটন সমাদ্দারের কঠোর শাস্তির দাবি করেন।

গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি)।  

এরপর বৃহস্পতিবার (২ মে) মৃত্যুসনদ জাল করার অভিযোগে চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা করা হয়। ডিবি মিরপুর বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ কামাল পাশা বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলাটি করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক